তেরখাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উদযাপিত

শিক্ষা সংবাদ সকল সংবাদ সংবাদ
Share on Social Media
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

MBTV24.Com :

সারাদেশের ন্যায় তেরখাদায়ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলীর সভাপতিত্বে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উদযাপিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষ্যে তেরখাদা উপজেলা প্রশাসন দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করে। ২৬ মার্চ রাত ১২টা ১ মিনিটে উপজেলা পরিষদ চত্বরে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা হয়। সূর্যদয়ের সাথে সাথে সরকারী নর্থ খুলনা কলেজের শহীদ মিনারে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে পুষ্পমাল্য অর্পন ও উপজেলার সকল সরকারী, বেসরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত ও ব্যবসা প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে সরকারি ইখড়ি কাটেংগা মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলী এবং তেরখাদা থানার  অফিসার ইনচার্জ মোঃ সালেকুজ্জামান। এরপর কুচকাওয়াজ,সালাম প্রদর্শন, শরীরচর্চা ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন স্কুল,কলেজ ও মাদরাসার শিক্ষার্থীবৃন্দ, পুলিশ এবং আনসার ভিডিপির সদস্যবৃন্দ অংশ নেন। এসময় উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা কমান্ডার এসএম আব্দুল্লাহ, ডেপুটি কমান্ডার চৌধুরী আবুল খায়ের, অধ্যক্ষ সরদার ইসমাইল হোসেন, অধ্যক্ষ মিজানুর রহমান, প্রধান শিক্ষক আবুল বাশার, প্রধান শিক্ষক প্রদীপ কুমার সাহা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও তেরখাদা ইউপি চেয়ারম্যান এফএম অহিদুজ্জামান এবং সাধারণ সম্পাদক ও বারাসাত ইউপি চেয়ারম্যান কেএম আলমগীর হোসেনসহ বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ, ইউপি চেয়ারম্যানবৃন্দ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ,সাংবাদিকবৃন্দ ও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন- মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল আউয়াল আকন ও প্রধান শিক্ষক মোঃ কামারুজ্জামান।

সকাল ১০টায় ক্রীড়া প্রতিযোগিতা, দুপুর ১২টায় উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা, বিকেল ৫টায় পুরষ্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসের অনুষ্ঠানমালার সমাপ্তি হবে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উপলক্ষ্যে উপজেলার হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, ২৫মার্চ রাতে নিহতদের স্মরণে দোয়া, শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারতসহ স্থানীয় সাংস্কৃতিক সংগঠণগুলোও বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।এর মধ্যে গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ দিবসটি পালন উপলক্ষ্যে ডাঃ সুধাংশু কুমার বিশ্বাসের সভাপতিত্বে ও মোঃ রবিউল ইসলামের পরিচালনায় বিকেল ৩টায় গাঙচিল এর কার্যালয়ে আলোচনা সভা ও স্বাধীনতার কবিতাপাঠ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

মোঃ রবিউল ইসলাম

তেরখাদা, খুলনা।

তারিখঃ ২৬/০৩/২০১৯ইং।

Total Views 6 , Today 1 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *