ফোনের ক্যামেরা ভালো না হলেও ভাল ছবি তুলতে/ভিডিও করতে পারবেন যে এ্যাপস দিয়ে। পর্ব # ০১।

আইটি বিষয়ক গ্রাফিক্স-এনিমেশন টিউটোরিয়াল টিপস এন্ড ট্রিকস মোবাইল
Share on Social Media
 
    
   

আসসালামু আলাইকুম।আজ আমি পরিচয় করিয়ে দেব দারুন ১টি ক্যামেরা অ্যাপের সাথে। যার দ্বারা আপনার ফোনের ক্যামেরা ভালো না হলেও আপনি আপনার তোলা ছবিগুলোকে অনেক সুন্দর করতে পারবেন। চলুন, শুরু করা যাক।

ক্যামেরা এ্যাপটির নাম হল : Google Camera বা Pixel Camera। গুগল প্লে স্টোরে গিয়ে Google Camera বা Pixel Camera লিখে সার্চ দিলে পেয়ে যাবেন।তাছাড়া না পেলে এই পোস্টের নিচে ডাউনলোড বাটনে ক্লিক করে প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন।

Google Camera – গুগল ক্যামেরা (Pixel Camera)

এটি গুগলের একটি ক্যামেরা অ্যাপ, যা উচ্চ মানের ছবি এবং ভিডিও তৈরি করতে ব্যবহার করা যায়। গুগলের ক্যামেরা এবং গুগল পিক্সেল ডিভাইসে বিভিন্ন অসাধারণ সব ফিচার রয়েছে। Google Camera এর কিছু গুরুত্বপূর্ণ ফিচার নিচে দেয়া হলো।

  1. Night Sight: এই ফিচারটি ক্যামেরা লেন্সের মাধ্যমে কম আলোয়  বা শহরের ছবি তৈরি করার জন্য ব্যবহৃত হয়, যাতে অন্ধকারে সুন্দর ছবি আসে।
  2. Portrait Mode: এই মোডটি পোর্ট্রেট ছবির জন্য ব্যবহৃত হয়, যাতে পিকচারের ব্যাকগ্রাউন্ড ভ্যারিয়েশন তৈরি হয় এবং সেটি আকর্ষণীয়ভাবে ফোকাস করে।
  3. Top Shot: এই ফিচারটি একটি লম্বা সিরিয়াল থেকে ছবি বাছাই করার সুযোগ দেয়, যা বেস্ট স্মাইল এবং ফেস এক্সপ্রেশনগুলি মিলিত করে ছবিকে আরো সুন্দর করে।
  4. HDR+: এটি বেশ উচ্চ গ্রাফিক্সের ছবি তৈরি করতে সাহায্য করে, কারণ এটি বিভিন্ন কিংবা একই স্কেল ব্যবহার করে এবং ফটোতে বেশি ডিটেল বা উজ্জ্বলতা যোগ করে ফটোকে আরো সুন্দর করে তোলে।
  5. Super Res Zoom: এই ফিচারের সাহায্যে ছবি জুম করা এবং বেশি ডিটেলস সহ ফটো দেখা যাতে মানুষের দৃষ্টিতে সুন্দর ভাবে যেতে সাহায্য করে।
  6. Motion Photos: এই ফিচারে একটি ছবির মতো মিনি-ভিডিও তৈরি হয়, যা ছবির পেছনের ইভেন্ট ক্যাচ করে।
  7. Lens Suggestions: এই স্মার্ট ফিচারটি আপনার ছবি দেখে, তারপর আপনাকে আরো কীভাবে সুন্দর করে সাজালে ভালো লাগবে সেই পরামর্শ দিয়ে থাকে। যাতে আপনি আরও ভালো ছবি তৈরি করতে পারেন।
  8. Cinematic Pan: এই ফিচারটি একটি আসল দৃশ্য তৈরি করার জন্য বা মুভিও ভিডিও বানানোর জন্য সাহায্য করে। ডিওতে মুভি ইফেক্ট সৃষ্টি করে।

Google Camera বা Pixel Camera এ্যাপ ডাউনলোড লিংক: এখানে ক্লিক করুন।

বন্ধুরা, আজ এখানেই ইতি টানছি।পরের পোস্টে আরো সুন্দর সুন্দর ক্যামেরা আপস নিয়ে আলোচনা করা হবে। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *