জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২: সেরা নায়ক-চঞ্চল চৌধুরী, সেরা নায়িকা- জয়া ও শিমু। mbtv24.com

Breaking News জাতীয় বিনোদন সংবাদ সকল ভিডিও সকল সংবাদ সংবাদ
Share on Social Media
 
    
   

Mbtv24.com:  ২০২২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। চলচ্চিত্রের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য ২৭ ক্যাটাগরিতে শিল্পী, কলাকুশলী, প্রতিষ্ঠান ও চলচ্চিত্রকে ৩২টি পুরস্কার দেওয়া হবে। গত ৩১ অক্টোবর ২০২৩ মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সচিব মোঃ হুমায়ুন কবীর খন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

তথ্য মন্ত্রণালয়ের এই প্রজ্ঞাপনে দেখা যায়, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২-এ সেরা নায়কের পুরস্কার পেতে যাচ্ছেন সুচিন্ত্য চৌধুরী  (চঞ্চল চৌধুরী)। হাওয়া সিনেমায় অভিনয়ের জন্য তিনি এই পুরস্কার পাচ্ছেন বলে জানা যায়।প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রীর (নায়িকা)পুরস্কার পাচ্ছেন জয়া আহসান ও রিকিতা নন্দিনী শিমু। যথাক্রমে বিউটি সার্কাস ও শিমু ছবির জন্য এ পুরস্কার পেয়েছেন তারা।

শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার যুগ্মভাবে পেয়েছে ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ও ‘পরাণ’। শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে এস. এম. কামরুল আহসানের ‘ঘরে ফেরা’। আর শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র হয়েছে ড. এ জে এম শফিউল আলম ভূইয়ার ‘বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয়’।

শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পেয়েছেন শিমু চলচ্চিত্রের জন্য সৈয়দা রুবাইয়াত হোসেন।পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন মোহাম্মদ নাসির উদ্দিন খান, শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন আফসানা করিম (আফসানা মিমি)। ‘পরান’ ও ‘পাপ পুণ্য’ সিনেমাতে অভিনয়ের জন্য তারা এ সম্মানে ভূষিত হয়েছেন।আজীবন সম্মাননা পেয়েছেন অভিনেতা বীর মুক্তিযোদ্ধা কামরুল আলম খান খসরু ও অভিনেত্রী রওশন আরা রোজিনা। খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন দেশান্তর সিনেমার জন্য সুভাশিষ ভৌমিক। আর শ্রেষ্ঠ কৌতুক চরিত্রে পুরস্কার পেয়েছেন সাইফুল ইমাম (দিপু ইমাম), অপারেশন সুন্দরবন চলচ্চিত্রের জন্য।এক সূত্রে জানা যায়, আগামী ১৪ নভেম্বর ২০২৩ একটি অনুষ্ঠানের মাধ্যমে সবার হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

প্রজ্ঞাপনে দেখুন বিস্তারিত…. এখানে ক্লিক করুন।

সংবাদটির ভিডিও দেখুনঃ

 

মোঃ রবিউল ইসলাম

Mbtv24.com

তারিখঃ ০১/১১/২০২৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *