টাইটানিকের ধ্বংসাবশেষ দেখতে সাগরতলে গিয়ে পর্যটকসহ নিখোঁজ সাবমেরিন

Breaking News আন্তর্জাতিক সংবাদ সংবাদ
Share on Social Media
 
    
   

mbtv24.com: ১৮ জুন রবিবার টাইটানিকের ধ্বংসাবশেষ দেখতে সাগরতলে গিয়ে পর্যটকসহ একটি সাবমেরিন নিখোঁজ হয়েছে। ডুবে যাওয়া যানটিতে একজন ধনকুবের ছিলেন বলে জানা গেছে।

উদ্ধারকারী টিম সাগরে তন্নতন্ন করে সন্ধান করেও এখন পর্যন্ত সাবমেরিনটির কোন সন্ধ্যান পায়নি। এদিকে সোমবার মার্কিন কোস্টগার্ড জানিয়েছে, পর্যটকাবাহী সাবমেরিনটিতে আর মাত্র ৭২ ঘণ্টার অক্সিজেন রয়েছে। ডুবে যাওয়ার প্রায় এক ঘণ্টা ৪৫ মিনিটের মাথায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। হারিয়ে যাওয়া ডুবো যানটির নাম ‘টাইটান’।

কানাডার নিউফাউন্ডল্যান্ড প্রদেশের সেন্ট জন শহর থেকে টাইটানের যাত্রা করে। আটলান্টিক মহাসাগরের তলদেশে যেখানে টাইটানিকের ধ্বংসাবশেষ রয়েছে, সেখান থেকে যার দূরত্ব ৬০০ কিলোমিটার। টাইটানিকের ধ্বংসাবশেষ থেকে ঘুরিয়ে আনতে সাবমেরিনটির সময় লাগতো প্রায় আট ঘণ্টা। ট্যুর ফার্ম ওশানগেট জানিয়েছে, ‘টাইটানে থাকা পাঁচ জনকে উদ্ধারে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে।‌‌’  অনুসন্ধানে কাজ করছে দুই অনুসন্ধানকারী বিমান ও একটি সাবমেরিন।

উল্লেখ্য শত বছর আগে আটলান্টিক সাগরে ডুবে যাওয়া বিশালাকৃতির পর্যটকবাহী জাহাজ টাইটানিককে নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই। সাগরের তলদেশে কী অবস্থায় জাহাজটি রয়েছে তা নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছেন অনেকেই। আটলান্টিক মহাসাগরের ১২০০ ফুট গভীরে টাইটানিকের ধ্বংসস্তূপ ঘুরে দেখাসহ আটদিন ডুবোজাহাজে ভ্রমণের জন্য টিকিটের দাম ২ লাখ ৫০ হাজার মার্কিন ডলার। নিখোঁজ ডুবোজাহাজটি পাঁচজন যাত্রী বহনে সক্ষম।   সূত্র: বিবিসি

 

 

mbtv24.com

তারিখঃ ২০/০৬/২০২৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *