contest

Share on Social Media
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আন্তর্জাতিক সাহিত্য সংগঠণ গাঙচিল ও mbtv24 আয়োজন করেছে অনলাইন কবিতা আবৃত্তি প্রতিযোগিতা২০২০।অংশগ্রহণ করা যাবে ঘরে  বসেই। মোবাইলে কবিতা আবৃত্তির ভিডিও করে ইমেইল/ফেসবুক/ইমোতে জমা দিতে হবে।

জমা দেওয়ার শেষ তারিখঃ ০১/০২/২০২১ইং।  বিস্তারিত জানতে ভিজিট করুনঃ https://mbtv24.com/contest

  • দেশি/বিদেশি/প্রবাসী যেকোনো বয়সের যে কোন ব্যক্তি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।
  • প্রথম পুরস্কারঃ মোবাইল ফোন।
  • দ্বিতীয় পুরস্কারঃ ব্লুটুথ এফএম এমপিথ্রি প্লেয়ার যুক্ত কারাওকে মাইক্রোফোন/স্মার্ট ওয়াচ।
  • পুরস্কার সংখ্যা আরো বাড়তে পারে।

কিভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন ?

১. প্রতিযোগীকে কোলাহলমুক্ত পরিবেশে নিজের আবৃত্তির ভিডিও রেকর্ড করতে হবে (স্মার্টফোনে রেকর্ড করলেই যথেষ্ট)।

২. ভিডিও রেকর্ড করার সময় ক্যামেরা/মোবাইলকে ল্যান্ডস্কেপ স্টাইলে স্থির করে রাখতে হবে; যাতে না কাঁপে।

৩. ভিডিও রেকর্ড করার সময় ফ্যান বন্ধ রাখুন, পর্যাপ্ত আলো রাখুন যাতে  ভিডিও স্পষ্ট হয়। প্রয়োজনে খোলা মাঠ, বাগান, বাসার ছাদ বা লাইব্রেরীতে বসে বা দাঁড়িয়ে আবৃত্তি করতে পারেন।

৪. ভিডিও রেকর্ড করার সময় বাইরের কোন শব্দ বা অন্যান্য নয়েজ যাতে না আসে সেদিকে লক্ষ্য রাখুন।

৫. প্রতিযোগীকে অবশ্যই www.youtube.com/mbtv24 ইউটিউব চ্যানেলটি সাবসক্রাইব করে অল নোটিফিকেশন অন করে রাখতে হবে এবং mbtv24 ফেসবুক পেজে লাইক দিয়ে সংযুক্ত থাকতে হবে।

ভিডিও যেভাবে শুরু করবেন

৬. ভিডিও’র শুরুতে বলতে হবে- আসসালামু আলাইকুম/নমস্কার। আমি –(আপনার নাম ও সংক্ষিপ্ত ঠিকানা)।– কবিতার নাম ও কবির নাম—তারপর আবৃত্তি শুরু করতে হবে। আবৃত্তি শেষে বলতে হবেঃ

প্রিয় দর্শক, আমার আবৃত্তি ভাল লাগলে অনুগ্রহ করে লাইক,কমেন্ট, শেয়ার ও mbtv24 চ্যানেলটিকে সাবসক্রাইব করে আমাকে বিজয়ী হওয়ার সুযোগ দিন। ধন্যবাদ।

উদাহরণঃ

আসসালামু আলাইকম। আমি রফিকুল ইসলাম। মিরপুর, ঢাকা।কবিতার নাম- শান্তি ।লিখেছেন- মোঃ রবিউল ইসলাম। —–(সম্পূর্ণ কবিতা আবৃত্তি করুন)—–

প্রিয় দর্শক, আমার আবৃত্তি ভাল লাগলে অনুগ্রহ করে লাইক,কমেন্ট,শেয়ার এ mbtv24 চ্যানেলটিকে সাবসক্রাইব করে আমাকে বিজয়ী হওয়ার সুযোগ দিন। ধন্যবাদ।

৭. ভিডিও রেকর্ড শেষে কোন প্রকার এডিটিং ছাড়াই মূল ভিডিও ফুটেজটি mbtv24contest@gmail.com  এ ইমেইলে,  www.facebook.com/mbtv24 ফেসবুক পেজ বা  https://web.facebook.com/modernbanglatv24 ফেসবুক প্রোফাইলের ইনবক্সে পাঠাতে হবে। (যে কোন একটায় পাঠাতে হবে) পাঠানোর সময় প্রতিযোগির নাম, মোবাইল নাম্বার, পেশা, ফেসবুক প্রোফাইল লিংকসহ পূর্ণ ঠিকানা লিখে পাঠাতে হবে।

৮.প্রতিযোগিতা পরিচালনা কর্তৃপক্ষ আপনার ভিডিওটি পর্যালোচনা শেষে mbtv24 ইউটিউব চ্যানেলে (www.youtube.com/mbtv24 ) আপলোড দিবেন।ব্যাস, শেষ হলো প্রাথমিক পর্যায়।

এবার দর্শক ও আমাদের সম্মানীত বিচারকবৃন্দ উক্ত আবৃত্তির উপর নাম্বার দিবেন।। ভিডিওতে যতো ভিউ,লাইক,কমেন্ট,শেয়ার বাড়বে প্রতিযোগীর স্কোর ততো বাড়বে।

৯. প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার সম্ভাবনা বাড়াতে আপনার আবৃত্তির ভিডিওটির লিংক www.youtube.com/mbtv24 এখান থেকে সংগ্রহ করে ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ার বিভিন্ন পেজ ও গ্রুপে শেয়ার দিতে হবে এবং আপনার বন্ধুদেরকে উক্ত ভিডিওতে লাইক, কমেন্ট,শেয়ার ও চ্যানেলটিকে সাবসক্রাইব করে অল নোটিফিকেসন অন করে রাখার অনুরোধ করতে হবে। মূল ভিডিও তে যতো ভিউ, লাইক, ও পজেটিভ কমেন্ট পড়বে আপনার স্কোর ততো বাড়বে।ভিডিও আপলোডের পর থেকে ১৫ ফেব্রুয়ারি,২০২১ রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত ভিউ, লাইক, দর্শক কতক্ষণ দেখলো ও পজেটিভ কমেন্ট এর জন্য আপনার স্কোর বাড়বে। তবে নেগেটিভ কমেন্টের জন্য কোন পয়েন্ট কর্তন হবেনা।

পোস্টের নমুনা নিম্মরূপঃ

—————————————————-

mbtv24 অনলাইন আবৃত্তি প্রতিযোগিতা-২০২০। নিচের লিংকে ক্লিক করে আমার আবৃত্তির ভিডিওটি দেখার অনুরোধ করছি। ভাল লাগলে-লাইক, কমেন্ট, শেয়ার ও mbtv24 চ্যানেলটি সাবসক্রাইব করে অল নোটিফিকেসন অন করে আমাকে বিজয়ী হওয়ার সুযোগ দিন। ধন্যবাদ।

(এখানে লিংকটি পেস্ট করে দিবেন। কিছুক্ষণ অপেক্ষা করলে ভিডিওটি চলে আসবে। তারপর পোস্ট করুন।)

—————————————————-

১০. ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে www.mbtv24.com/contest  ওয়েব সাইটে, mbtv24 ফেসবুক পেজে ও mbtv24 ইউটিউব চ্যানেলে ফলাফল প্রকাশ করা হবে। বিজয়ীদের ঠিকানায় ডাকযোগে পুরস্কার এবং সনদপত্র পাঠিয়ে দেওয়া হবে।

১১. ফলাফল নির্ধারণ/বিজয়ী নির্বাচন প্রক্রিয়াঃ

  • প্রতিযোগীকে ১০০ নম্বরের মধ্যে মূল্যায়ন করা হবে যার মধ্যে ৫০% নাম্বার বিচারকমণ্ডলী দিবেন এবং বাকি ৫০% নাম্বার প্রতিযোগীর আবৃত্তির ভিডিও’র ভিউ, লাইক ও কমেন্ট এর উপর নির্ভর করে মূল্যায়ন করা হবে।                  (বিঃদ্রঃ নেগেটিভ কমেন্টের জন্য কোন পয়েন্ট কর্তন হবেনা)
  • অর্থাৎ প্রতিযোগীকে ৫০% নাম্বার বিচারকমণ্ডলী এবং ৫০% নাম্বার দর্শক মন্ডলী প্রদান করবেন।
  • সর্বোচ্চ নম্বর প্রাপ্ত প্রতিযোগী বিজয়ী হবেন।
  • প্রতিযোগির আবৃত্তির ভিডিওটির কপিরাইট mbtv24 কর্তৃপক্ষের থাকবে।
  • কোন ভিডিওতে সর্বসাকুল্যে ৩১ ডিসেম্বর ২০২০ এর মধ্যে ৫০০ ভিউ না হলে উক্ত আবৃত্তি’র ভিডিওটি প্রতিযোগিতার জন্য অযোগ্য বলে বিবেচিত হবে।
  • প্রতিযোগিতা সংক্রান্ত পরিচালনা কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য কোন প্রকার ফিস বা সার্ভিস চার্জ দিতে হবেনা।কোন ব্যক্তি ফোন করে/ইমেইলে/ম্যাসেঞ্জারে প্রতিযোগিতার বিষয়ে কিছু বললে এড়িয়ে যান এবং আমাদের নিমোক্ত নাম্বারে জানানোর অনুরোধ করছি।

প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন বা সহযোগিতার জন্য যোগাযোগ করুনঃ 

ই-মেইলঃ akotabd.350@gmail.com,

ফেসবুকঃ www.Facebook.com/mbtv24

মোবাইলঃ  01765 33 10 33 (সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭ টা)

কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত।কর্তৃপক্ষ যে কোন সময় কোন প্রকার পূর্ব ঘোসনা ছাড়াই এই নীতিমালা সংশোধন, সংযোজন বা বাতিল করতে পারবেন।

(বিঃদ্রঃ খুব শিঘ্র শুরু হবে mbtv24 অনলাইন গান ও অভিনয় প্রতিযোগিতা। যুক্ত থাকুন আমাদের সাথে।)