শরীরের অবাঞ্ছিত কালো দাগ দূর করতে দুধ বা দুধের সরের কার্যকারিতা

Breaking News জাতীয় ফিচার-বিশেষ প্রতিবেদন শিক্ষা সংবাদ সকল সংবাদ সংবাদ স্বাস্থ্য ও চিকিৎসা
Share on Social Media
 
    
   

আসসালামু আলাইকুম। আজকের পোস্টে আমি লিখবো, শরীরে অবাঞ্ছিত কালো দাগ দূর করার কার্যকরী একটি টিপস নিয়ে।দুধ বা দুধের সর ব্যবহার করে কিভাবে শরীরের অবাঞ্চিত কালো দাগ করবেন চলুন জেনে নেওয়া যাক।

১. দুধ কিংবা দুধের স্বর ব্যবহার

শরীরের অবাঞ্ছিত কালো দাগ দূর করতে দুধ কিংবা দুধের স্বর ব্যবহারের খুবই কার্যকরী । আপনার শরীরের যে কোন জায়গার কালো দাগ দূর করতে সবার প্রথম আপনি যে স্থানের কালো দাগ দূর করতে চান সেই স্থানটি ঠান্ডা পানি দ্বারা ভালোভাবে পরিষ্কার করে নিবেন। মনে রাখবেন কালো স্থান টি পরিষ্কার করার জন্য কোন রকম সাবান ব্যবহার করা যাবে না। সাবান ছাড়াই শুধু ঠান্ডা পানি ব্যবহার করে শরীরের কালো স্থানটি ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিবেন। তারপর কাচা দুধ। যা জ্বাল করা হয় নি কিংবা চুলায় গরম করা হয়নি এমন কাচা দুধ নিবেন। পরিমাণ মতো। আপনার কালোস্থান কতটুকু ঠিক ততটুকু স্থানে কতটুকু দুধ লাগতে পারে এমন একটি ধারণা করে একটি পরিষ্কার বাটিতে কাচা দুধ নিবেন। তারপর চামচ দিয়ে সেই কাচা দুধ আপনার শরীরের কালো স্থানে অল্প অল্প করে ঢেলে দিন আর আপনার হাতের আঙুল দিয়ে সেই সমস্ত কালো জায়গায় কাচা দুধ গুলো ছড়িয়ে দিন তারপর আস্তে আস্তে হাত দিয়েই  ২০-২৫ মিনিট ঘষতে থাকুন।  এরপর ঠান্ডা পানি দিয়ে সেই স্থান টি ভালো করে ধুয়ে ফেলুন।

দুধের সর ব্যবহারঃ

প্রথমে আপনি একটি পাত্রে দুধ সেদ্ধ করে নিন বা জ্বাল দিয়ে নিন যাতে দুধে স্র পরে যায়। তারপর দুধ ঠান্ডা হতে দিন সর পরার জন্য। যখন দুধ সম্পূর্ণ ঠান্ডা হবে তখন শুধু দুধের সর টুকু আলাদা করে একটি বাটিতে নিন। তারপর আপনার শরীরের কালো স্থানটি ঠান্ডা পানি দ্বারা ভালোভাবে পরিষ্কার করে নিন। এবার আপনার কালো স্থানে দুধের সর লাগিয়ে ২০-২৫ মিনিট কালো স্থানটি মালিশ করতে থাকুন। এভাবে নিয়মিত দুধ কিংবা দুধের সর ব্যবহারে ২-৩ মাসের মধ্যে আপনার ত্বকের কালো দাগ দূর হবে। ইনশা আল্লাহ।

আজ এ পর্যন্তই।কথা হবে পরের পোস্টে এমনই কোন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে। নিয়মিত ভিজিট করুন আমাদের ওয়েব সাইটে (www.mbtv24.com) এমন নতুন নতুন তথ্য পেতে। ভাল থাকবেন। শুভেচ্ছা নিরন্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *