ইন্টারনেট সমস্যার সমাধান করুন নিজেই।কম খরচে বানিয়ে ফেলুন ১৫০ এমবিপিএস গতির নিজস্ব ওয়াইফাই

Breaking News আইটি বিষয়ক কম্পিউটার-ইন্টারনেট টিউটোরিয়াল টিপস এন্ড ট্রিকস তথ্য প্রযুক্তি ফিচার-বিশেষ প্রতিবেদন মোবাইল সকল ভিডিও
Share on Social Media
 
    
   

আসসালামু আলাইকুম।সকলকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি।আজকে আপনাদের ইন্টারনেট সমস্যার সমাধান নিয়ে দারুন একটা টিপস দেবো। যেটা অনুসরণ করে আপনার ইন্টারনেটের সমস্যার সমাধান পাবেন আশা করি।

আমাদের অনেকেরই ইন্টারনেটের সমস্যা রয়েছে।যেমন কারো বাড়িতে নেটওয়ার্ক সমস্যা, ঘরের ভিতরে ইমারজেন্সি লেখা আসে আবার বাইরে ফোর জি পায়। অথবা এক রুমে নেট পায় আরেক রুমে মোটেই পায়না।এখন আপনি চাচ্ছেন যে ওয়াইফাই বা ব্রডব্যান্ড লাইন নিতে। কিন্তু দেশের সকল এলাকায় কিন্তু ওয়াফাই বা ব্রডব্যান্ড ইন্টারনেট লাইন নেই। আবার অনেক জায়গাতে থাকলেও সংযোগ নিতে অনেক টাকা খরচ করতে হয়। ক্যাবল, ওনু, রাউটারসহ বিভিন্ন ডিভাইস কিনতে হয়, সংযোগ ফি দিতে হয়। সব মিলিয়ে ব একটা অর্থ ব্যয় হয়ে যায়।আবার এতো টাকা খরচ করে নেট লাইন নেওয়ার পরও সমস্যা আছে। বিদ্যুৎ চলে গেলে আপনার নেটও বন্ধ হয়ে যাবে। এজন্য নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা করতে হয়। আর সেটা করতে গেলে আইপিএস বা অন্য কোন ব্যবস্থা নিতে আপনাকে আরো টাকা খরচ করতে হবে।

এই সমস্যার সমাধানের জন্য আপনি মাত্র একটা ডিভাইস কিনতে পারেন।আর সেটা হলো পকেট রাউটার। বাজারে বিভিন্ন কোম্পানীর পকেট রাউটার পেয়ে যাবেন। হাজার তিনেক টাকার মধ্যেই আপনি খুব ভাল মানের পকেট রাউটার পেয়ে যাবেন। যেটাতে সিম কার্ড ব্যবহার করে কোন একটা মাসিক বড় ইন্টারনেট প্যাক কিনবেন।আর ছোট্ট এই রাউটারটির ভিতরে মোবাইল ফোনের মত ব্যাটারী থাকায় বিদ্যুৎ চলে গেলেও সমস্যা নাই। আপনি ডাটা কিনে রাউটারটি অন করে এমন কোন জায়গায় রেখে দিবেন যেখানে ভাল নেটওয়ার্ক পায়। এক রুমে রাখলে পাশ্ববর্তী অন্যান্য রুম থেকেও নেট ব্রাউজ করতে পারবেন।এখানে আপনি সর্বোচ্চ ১৫০ এমবিপিএস গতি পাবেন। তবে স্থান ভেদে এটা কিছুটা কম বেশি হতে পারে।

এতে করে আপনি খুবই কম খরচে সহজেই নিজস্ব ওয়াফাই পেয়ে যাবেন। পকেট রাউটার কী, কিভাবে কাজ করে, কিভাবে সেটিং এবং ব্যবহার করতে হয় সেসব তথ্য জানতে নিচের ভিডিও টা দেখতে পারেন। যেখানে একটি পকেট রাউটার কে আনবক্সিং থেকে শুরু করে সেটিং এবং ব্যবহার পর্যন্ত সব কিছু দেখানো হয়েছে।

পোস্টটা ভাল লাগলে আপনার ফেসবুক, টুইটার, ইনস্ট্রাগ্রামে শেয়ার করার অনুরোধ রইলো। আর এরকম নতুন নতুন তথ্য ও ভিডিও পেতে নিয়মিত আমাদের ওয়েব সাইটে ভিজিট করার আমন্ত্রণ রইলো। সকলকে আন্তরিক শুভেচ্ছা ও  অভিনন্দন জানিয়ে আজ এখানেই ইতি টানছি।

ধন্যবাদ

 

এই জাতীয় আরো পোস্ট দেখুন।

নিজেই তৈরী করুন ইন্টারনেট টাওয়ার।যেখারে নেটওয়ার্ক পায়না, সেখানে 4G স্পিডে মোবাইলে ও কম্পিউটারে ইন্টারনেট ব্রাউজ করুন, পরিবার বা অফিসের সবাই মিলে। দূর করুন নেটওয়ার্ক সমস্যা।

https://www.youtube.com/watch?v=NiKAINxIPjY

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *