সারা দেশে চালু হচ্ছে ব্রডব্যান্ড ইন্টারনেটের ‘এক দেশ এক রেট’।mbtv24.com

Breaking News কম্পিউটার-ইন্টারনেট জাতীয় তথ্য প্রযুক্তি সকল সংবাদ
Share on Social Media
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

mbtv24.com: এখন থেকে সারাদেশেই একই দামে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পাওয়া যাবে। চালু হচ্ছে ব্রডব্যান্ড ইন্টারনেটের এক দেশ এক রেট। এক রেটে ইন্টারনেট সেবামূল্য (ট্যারিফ) নির্ধারণ করেছে সরকার।যা আগামী ১ সেপ্টেম্বর ২০২১ থেকে কার্যকর  হবে। এ মূল্য নির্ধারণের ফলে ডিজিটাল বাংলাদেশের আরও এক ধাপ অগ্রগতি হলো।

বৃহস্পতিবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা- বিটিআরসি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, যে সেবামূল্য বেঁধে দেওয়া হলো- তা ব্রডব্যান্ড ইন্টারনেটের জন্য। এ মূল্য নির্ধারণের ফলে ডিজিটাল বাংলাদেশের আরও এক ধাপ অগ্রগতি হলো। আজকের এ ঘোষণার ফলে সারা দেশে ‘এক দেশ এক রেট’ ইন্টারনেট বাস্তবায়ন আরও সহজ হলো। ৬ জুন ‘এক দেশ এক রেট’ ইন্টারনেট ঘোষণা দেওয়ার পর- তা বাস্তবায়নে সমস্যা হচ্ছিল। এখন এটা আর থাকবে না।

বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে ভার্চুয়ালি যুক্ত হয়ে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. আফজাল হোসেন, বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. রফিকুল মতিন, এনটিটিএন প্রতিষ্ঠান সামিট কমিউনিকেশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আরিফ আল ইসলাম, আইএসপিএবির সভাপতি আমিনুল হাকিম প্রমুখসহ আরো অনেকে।

আইএসপির দাম তিনটি স্ল্যাবে (৫ এমবিপিএস ৫০০ টাকা, ১০ এমবিপিএস ৮০০ এবং ২০ এমবিপিএস এক হাজার ২০০ টাকা) বেঁধে দেওয়া হয়েছে। এর আগে সরকারিভাবে ইন্টারনেটের মূল্য বেঁধে দেওয়া হয়নি। ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো নিজেরা একটা দাম নির্ধারণ করে তা গ্রাহকের সামনে উপস্থাপন করত। এই মূল্য নির্ধারণের ফলে ডিজিটাল বাংলাদেশের আরও এক ধাপ অগ্রগতি হলো। উপকৃত হবে দেশের শহর ও গ্রামের মানুষ।ব্রডব্যান্ডের পাশাপাশি মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানের ক্ষেত্রেও ইন্টারনেটের দাম ও আজীবন মেয়াদ চালু করা হলে আরো একদাপ এগিয়ে যাবে দেশ। এমনটাই প্রত্যাশা সবার।

 

mbtv24.com

তারিখঃ ১৪/০৮/২০২১ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *