ধারাবাহিক গল্প। হাসপাতালের জীবন -১।। রাবেয়া বশরী বর্না।।ঢাকা।।

নিশিতা যখন হাসপাতালে ছিল তখন ওর দিনগুলো খুব আনন্দে কাটতো, পাশের কেবিনে শামীম নামে একজন রোগী ছিল তারও নিশিতার মত সমস্যা, নিশিতা রোড একসিডেন্ট হয়ে গত দুমাস ধরে হাসপাতালে পরে আছে, হাটা তো দূরের কথা উঠে বসতেও পারে না। হাসপাতালে আছে ওর মা আর বাবা ওর দেখাশোনা করার জন্য, পাশের কেবিনের রোগী আর রোগীর লোকজনদের সাথে তাদের পরিচয় হয়ে গিয়েছে। অনেক দিন বিছানায় শুয়ে থাকার কারণে নিশিতা গোসল করতে পারতো না, ওর মা গা মুছে দিত। একদিন নিশিতা বলল, মামনি আমি চুলে শ্যাম্পু দিব কিন্তু ওর বাবা তখন ছিলো না তাই ওর মামনি পাশের কেবিনে গেলো শামীমের ভাই সেলিম কে বলল শ্যাম্পু এনে দিতে, সেলিম বললঃ শ্যাম্পু আছে, এই বলে সে শ্যাম্পুর বোতল এগিয়ে দিলো আর বলল আগামীকাল আমরা চলে যাচ্ছি, মামনি বললঃ কখন? সেলিমঃ সকালে।
মামনিঃ যাওয়ার সময় বলে যেও। সেলিমঃ আচ্ছা। নিশিতা শুয়ে একটা উপন্যাস পড়ছে, ইমদাদুল হক মিলনের লেখা। মামনি শ্যাম্পু নিয়ে চলে এসেছে, নিশিতা বই বন্ধ করে দিল৳…।
সকাল নয়টা বাজে, নিশিতার বাবা সুপ নিয়ে এসেছে, মামনি সেটা রেডি করছে নিশিতা কে খাওয়ানোর জন্য এমন সময় সেলিম এসে বলল, আমরা চলে যাচ্ছি আন্টি, নিশিতা তুমি ভালো থেকো কেমন,
নিশিতা মাথা নেড়ে জবাব দিলো আর বলল, শামীম ভাই কোথায়? সেলিম বাইরে গেল ট্রলী নিয়ে ভেতরে ঠুকলো, শামীম শুয়ে আছে ট্রলীতে, নিশিতা কি বলবে বুঝতে পারছেনা, শামীম বললঃ ভালো থেকো বোন, শুভ কামনা। নিশিতা হাত নেড়ে জবাব দিল, সেলিম ট্রলী নিয়ে বাইরে বের হয়ে গেল…। ( চলবে)

 

রাবেয়া বশরী বর্না
মিরপুর, ঢাকা
০১৯২৮০৫৮৯৮৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *