ভাল ফলাফলের রেকর্ড গড়লো তেরখাদার সরকারি নর্থ খুলনা কলেজ

Breaking News জাতীয় জেলা সংবাদ শিক্ষা সংবাদ সকল সংবাদ সংবাদ
Share on Social Media
 
    
   

মোঃ রবিউল ইসলাম, তেরখাদা, খুলনাঃ খুলনার তেরখাদায় অবস্থিত ঐহিত্যবাহী সরকারি নর্থ খুলনা কলেজ ২০২২ সালের এইচ.এস.সি পরীক্ষায় কলেজ ও তেরখাদার ইতিহাসে সর্বোচ্চ ২৭ টি জিপিএ ৫ অর্জন করে রেকর্ড গড়লো।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু হেনা মোহাম্মদ মনিরুল হক(মন্টু) বলেন, “যশোর শিক্ষা বোর্ডের আওয়াতাধীন কলেজটি ১৯৬৬ সালে সৃষ্টি লগ্ন থেকে শিক্ষা বিস্তারে কাজ করে আসছে। এই দীর্ঘ পথ চলায় একের পর এক সাফল্য বয়ে এনেছে প্রতিষ্ঠানটি। তবে এবারের সাফল্যটি অনেক বড়। কলেজের এইচ.এস.সি-২০২২ সালের ১৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে থেকে ২৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। যা শুধু অত্র কলেজেরই নয়, সমগ্র তেরখাদার ইতিহাসে সর্বোচ্চ। পাশের হার ৮৩.৪৪%। ২০২০ সালে এসএসসি পাশ করা এই শিক্ষার্থীদের মধ্যে মাত্র ৪ জন জিপিএ-৫ পেয়েছিলো।‍‍’’


আবু হেনা মোহাম্মদ মনিরুল হক(মন্টু), অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)

তিনি আরো বলেন, ‘’সৃষ্টির শুরু থেকে কলেজটি এ অঞ্চলের জনপদের মানুষের শিক্ষা বিস্তারে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও তেরখাদার প্রতিটি সন্তাকে শিক্ষার আলোয় আলোকিত করতে কাজ করবে সরকারি নর্থ খুলনা কলেজ। কলেজের এমন সাফল্যের জন্য সকল শিক্ষার্থী ও কলেজের সকল শিক্ষক, কর্মচারী, অভিভাবক ও শিক্ষার্থীদেরকে আন্তরিক ধন্যবাদ। তাদের সকলের একান্ত প্রচেষ্টায় আমরা এই সাফল্য অর্জন করতে পেরেছি। আমাদের লক্ষ্য কলেজে শিক্ষার পরিবেশকে এমন একটা পর্যায়ে নিয়ে যাওয়া যাতে কোনো শিক্ষার্থীকে আর উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার জন্য শহরে যেতে না হয়। সে উদ্দেশ্যে আমাদের শিক্ষকবৃন্দ আন্তরিকতার সঙ্গে কাজ করছেন। ’’

কলেজের বর্তমান অধ্যক্ষের পরিচালনায় খুলনা জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী ও তিনটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্বের পুরস্কারও অর্জন করেছে প্রতিষ্ঠানটি। ২০২২ সালে কলেজ পর্যায়ে তেরখাদা উপজেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচিত হয়। সেই সাথে ২৩ টি ক্যাটাগরিতে ১৭টি পুরষ্কার অর্জন করে। জাতীয় শিক্ষা সপ্তাহ্ ২০২২ এ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু হেনা মোহাম্মদ মনিরুল হক (মন্টু) খুলনা জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন।

এদিকে কলেজের এমন সাফল্যে কলেজের প্রাক্তন শিক্ষার্থীসহ উপজেলার বিভিন্ন শ্রেণী, পেশার মানুষ কলেজের অধ্যক্ষ, শিক্ষক ও কর্মচারীবৃন্দকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। সেই সাথে কৃতকার্য শিক্ষার্থীদেরকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। কলেজটির সাফল্যের এই ধারা অব্যাহত থাকুক। এমনটাই প্রত্যাশা সকলের।

অপরদিকে তেরখাদা উপজেলার চিত্রা মহিলা মহা বিদ্যালয়ও ২০২২ সালের এইচএসসির ফলাফলে দারুন সাফল্য অর্জন করেছে। ২৪ টি জিপিএ ৫ সহ তাদের পাসের হার ৮৪.১৫ শতাংশ।

মোঃ রবিউল ইসলাম

mbtv24.com, তেরখাদা, খুলনা।

 তারিখঃ ১১/০২/২০২৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *