দেশে ডাটা ছাড়াই মোবাইলে ফেসবুক-ম্যাসেনজার ব্যবহারের সুযোগ চালু

Breaking News আইটি বিষয়ক কম্পিউটার-ইন্টারনেট জাতীয় তথ্য প্রযুক্তি সকল ভিডিও সকল সংবাদ সংবাদ
Share on Social Media
 
    
   

mbtv24.com:বাংলাদেশে ডাটা (ইন্টারনেট) ছাড়াই মোবাইলে ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহারের সুযোগ চালু হলো।৯ নভেম্বর  ২০২১, মঙ্গলবার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিতে প্রধান অতিথি হিসেবে এই সেবার উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তবে সেবাটি আপাতত শুধু গ্রামীণফোনের গ্রাহকরা পাবেন বলে অনুষ্ঠানে জানানো হয়।

সম্প্রতি মোবাইলে ডাটা না থাকলেও গ্রামীণফোন গ্রাহকরা যাতে নিরবচ্ছিন্নভাবে কানেক্টেড থাকতে পারেন, এ জন্য মেটার (ফেসবুক) সঙ্গে পার্টনারশিপে টেক্সট-অনলি ফেসবুক ও ডিসকভার সেবাটি চালু করলো গ্রামীণফোন।

মোবাইল ওয়েব ও অ্যান্ড্রয়েড অ্যাপ ‘ডিসকভার’ গ্রামীণফোন গ্রাহকদের ১৫ মেগাবাইট ডেইলি ব্যাল্যান্সের মাধ্যমে কোনও ইন্টারনেট চার্জ ছাড়াই ইন্টারনেট ব্রাউজ করার সুযোগ দেবে জিপি। টেক্সট-অনলি ফেসবুকের মাধ্যমে গ্রামীণফোন গ্রাহকরা তাদের ইন্টারনেট শেষ হয়ে গেলেও পরবর্তী ব্যালেন্স টপ আপ করার পূর্ব পর্যন্ত ফেসবুক ও মেসেঞ্জারের টেক্সট-অনলি সংস্করণে সংযুক্ত থাকতে পারবেন।

এছাড়া গ্রাহকরা ডিসকভারের মাধ্যমে লো-ব্যান্ডউইথ ফিচার যেমন: ফ্রি ডাটা দিয়ে বার্তা ও আইকন দেখতে পারবেন। এর মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য ও চাকরি সংক্রান্ত প্রয়োজনীয় বিষয়ের সঙ্গে সবসময় যুক্ত থাকতে পারবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান প্রমুখ।

mbtv24.com

তারিখঃ ০৯/১১/২০২১ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *