ঈদ উপলক্ষে জমজমাট বাগেরহাটের মোংলা উপজেলার চটেরহাট পশুর হাট।বাজারের সেরা গরু রাজাবাবু (ভিডিও সহ)

Breaking News জেলা সংবাদ সকল ভিডিও সকল সংবাদ সংবাদ
Share on Social Media
 
    
   

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে দেশের বিভিন্ন স্থানের ন্যায় বাগেরহাটের মোংলা উপজেলার চটেরহাট পশুর হাটটিও জমে উঠেছে গরু কেনাবেচায়।বাজারের সেরা গরু (রাজাবাবু)। বিক্রেতা যার দাম চেয়েছেন ৪ লহ্ম টাকা। চটেরহাট পশুর হাটটি এখন বেশ জমজমাট।ত্রেতা-বিক্রেতারা ব্যস্ত সময় পার করছেন গরু-ছাগল কেনা বেচায়।কয়েকজন ক্রেতা ও বিক্রেতার সঙ্গে কথা বলে জানা যায়, পশু কেনা বেচায় তারা সন্তুষ্ট।

১৯ জুলাই সোমবার দুপুর ১ টায় মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ও সহকারী কমিশনার (ভূমিু)নয়ন কুমার রাজবংশী  চটেরহাট পশুর হাট  পরিদর্শন করেন ও বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

এদিকে হাটে  জাল টাকা শনাক্ত করতেকৃষি ও অগ্রনী ব্যাংকের স্থানীয়  কর্মকর্তারা হাটে অবস্থান করছেন। স্বাস্থ্য সচেতনতায় কাজ করছেন ব্র্যাক ও লজিক প্রকল্পের সদস্যবৃন্দ। বাজারে আসা গরু-ছাগলের অসুস্থতায় তাৎক্ষনিক সেবা দিয়ে যাচ্ছেন মোংলা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর।

সরকারি নির্দেশনা মেনেই পশুর হাট পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন হাটের ইজারাদার মোস্তফা কামাল। তিনি বলেন, ক্রেতা – বিক্রেতা, হাট কমিটি, স্বেচ্ছাসেবক কর্মীদের মহামারি করোনার হাত থেকে রহ্মার জন্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে। সবাই মাক্স পরে গরু কেনা বেচা করছে। এই হাটে প্রচুর গরু, ছাগল আসে।  সবকিছু ঠিক থাকলে আরও বেশি পরিমাণ কোরবানির পশু কেনা – বেচা হবে।

 

অতনু চৌধুরী (রাজু)

mbtv24, বাগেরহাট।

তারিখঃ ২০/০৭/২০২১ইং।

ভিডিও দেখুনঃ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *