বাগেরহাটের মোংলায় আত্মসমার্পনকারী সুন্দরবনের জলদস্যুদের মাঝে RAB – ৮ এর ঈদ উপহার সামগ্রী বিতরণ

Breaking News জাতীয় জেলা সংবাদ সকল সংবাদ সংবাদ
Share on Social Media
 
    
   

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ বাগেরহাটের মোংলায় সুন্দরবনে দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা ২৮৪ জন আত্নসমর্পণকারী  জলদস্যুর মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটেলিয়ান (RAB)।

রবিবার (১৮ জুলাই) সকাল ১১ টায় মোংলা পিকনিক কর্নারে আত্নসমর্পণ করা জলদস্যুদের মাঝে ঈদের শুভেচ্ছা ও উপহার সামগ্রী এবং নগদ অর্থ প্রদান করেন RAB – ৮ এর উপ – অধিনায়ক মেজর মোহাম্মদ মিজানুর রহমান ও সিপিএসসি এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

২০১৮ সালে ১ নভেম্বর মাননীয় প্রধানমন্ত্রী সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করেন। এখন সুন্দরবনে শান্তির সু – বাতাস বইছে। অপহরণ – হত্যা এখন তিরোহিত। জেলেদের কষ্টার্জিত উপার্জনের ভাগও কাউকে দিতে হচ্ছে না। সুন্দরবনে মাওয়ালী, বাওয়ালী, বনজীবী, বন্যপ্রানী এখন সবই নিরাপদ বিশেষ করে মৎসজীবীরা। নির্ভয়ে নির্বিঘ্নে আসছেন দর্শনার্থী পর্যবেক্ষক ও জাহাজ বণিকেরা। এ ভাবেই সরকারের দূরদর্শীতায় সুন্দরবনকেন্দ্রিক অর্থনৈতিক গতিশীলতার ব্যাপক সম্ভাবনার দ্বার উম্মোচিত হয়েছে। মূলত প্রধানমন্ত্রীর নেতৃত্বের দিক নির্দেশনা ও পৃষ্ঠপোষকতা এবং স্বরাস্ট্রমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধান ও RAB এর সক্রিয় অংশগ্রহণে সুন্দরবন এখন জলদস্যু মুক্ত। বর্তমানে আত্নসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন – যাপন করছেন। সরকারের পহ্ম থেকে আত্নসমর্পণকারী সব জলদস্যু ও বনদস্যুদের বিরুদ্ধে চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ অপরাধের ( হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্যান্য সব সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে। ঈদ উপহার সামগ্রী পাওয়া আত্নসমর্পণকারী জলদস্যু পরিবারের সদস্যরা বলেন, RAB এর ধরণের মহতী উদ্যোগকে আমরা সাধুবাধ জানাই। সরকারের এ ধরণের কাজ চলমান থাকলে পথভ্রষ্ট মানুষগুলো স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে।

 

অতনু চৌধুরী (রাজু)

mbtv24.com, বাগেরহাট।

তারিখঃ ১৮/০৭/২০২১ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *