না ফেরার দেশে চলে গেলেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান

Breaking News সকল সংবাদ সংবাদ
Share on Social Media
 
    
   

mbtv24.com: বাংলাদেশের তুমুল জনপ্রিয় বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান আর নেই।২০ ফেব্রুয়ারি ২০২১ শনিবার সকালে সূত্রাপুরের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার জোহর বাদ নারিন্দার পীর সাহেব বাড়ি মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সর্ব সাধারণের শ্রদ্ধা জানানোর জন্য বরেণ্য এই অভিনেতার মরদেহ রাখা হবে সূত্রাপুরে কমিউনিটি সেন্টারে। পরবর্তীতে সূত্রাপুর জামে মসজিদে তার দ্বিতীয় জানাজা শেষে জুরাইন কবরস্থানে দাফন করা হবে বলে জানা যায়।

ছোটপর্দা ও বড়পর্দা দুজায়গাতেই তুমুল জনপ্রিয় ও সফল অভিনেতা এটিএম শামসুজ্জামান। প্রকৃত নাম আবু তাহের মোহাম্মদ শামসুজ্জামান। তবে এটিএম শামসুজ্জামান নামে তুমুল জনপ্রিয় কিংবদন্তি এ অভিনেতা।

১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে এটিএম শামসুজ্জামান জন্মগ্রহণ করেন। ১৯৬১ সালে ক্যারিয়ার শুরু করেন উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজের মধ্য দিয়ে। প্রথমে চিত্রনাট্যকার হিসেবে তিনি কাজ করেছেন ‘জলছবি’ সিনেমায়। শতাধিক চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন বর্ষীয়ান এ অভিনেতা।

১৯৬৫ সালে অভিনেতা হিসেবে এটিএম শামসুজ্জামানের সিনেমায় অভিষেক ঘটে। এরপর  ১৯৭৬ সালে আমজাদ হোসেনের ‘নয়নমণি’ সিনেমায় খলনায়ক হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে। সিনেমার পাশাপাশি অসংখ্য খণ্ড নাটক ও ধারাবাহিকে অভিনয় করে তিনি তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন। অর্জন করেছেন অগণিত দর্শকের ভালোবাসা। দর্শকদের নয়নমনি বরেন্য এই অভিনেতার পরিচালিত সিনেমা “এবাদত” একুশে পদক অর্জন করে।তিনি পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।  কিংবদন্তী এই অভিনেতা মৃত্যুকালে স্ত্রী, তিন মেয়ে ও দুই ছেলে রেখে গেছেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

ডেস্ক রিপোর্ট, mbtv24.com

তারিখঃ ২০/০২/২০২১ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *