আত্নরক্ষা, ফিটনেস এবং সুস্বাস্থ্যের জন্য শিখতে পারেন ক্যারাতে। mbtv24.

ফিচার-বিশেষ প্রতিবেদন সকল সংবাদ স্বাস্থ্য ও চিকিৎসা
Share on Social Media
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
শোটোকান করাত কারাতে প্রাচীনতম এবং সবচেয়ে প্রভাবশালী শৈলীগুলির মধ্যে একটি। ১৯১৬ সালে গিচিন এবং জিগো ফানাকোশি দ্বারা পরিচালিত, শৈলী বিভিন্ন মার্শাল আর্ট শৈলীর থেকে উত্থিত হয়। কারাতে এবং মার্শাল আর্টের অন্যান্য ধরনগুলির মতো, শোটোকানের অনেক উপকারিতা রয়েছে। এটি ধৈর্য, ​​সাহস, আত্মবিশ্বাস, স্ব-নিয়ন্ত্রণ, শক্তি, নমনীয়তা, প্রশান্তি এবং ঘনত্ব বিকাশে সহায়তা করে এবং এটি নেতিবাচক বা সহিংস মনোভাবকে হ্রাস করে। উপরন্তু, Shotokan কারাতে জ্ঞান আত্মরক্ষা একটি উপায় সঙ্গে আপনি উপলব্ধ করা হয়।

👉 আত্ম-প্রতিরক্ষাঃ

কারণ শোটোকান কারাটে একটি ফর্ম, আপনি যখন এই শৈলী শিখছেন, তখন আপনি কীভাবে নিজেকে রক্ষা করবেন তা শিখুন। শারীরিক আক্রমণ মোচনের একটি উপায় দিয়ে আপনাকে প্রদান করার পাশাপাশি, শোটোকান আপনার গতি, প্রতিক্রিয়া সময়, আকর্ষণীয় প্রতিযোগিতার দক্ষতা এবং সচেতনতা আরও উন্নত করতে সহায়তা করে। আপনার যদি নিজেকে রক্ষা করার জন্য জ্ঞান বা আত্মবিশ্বাসের অভাব থাকে, তাহলে আপনি এই অঞ্চলে শোটোকান করাকে সাহায্য করতে পারেন।

👉 ফিটনেস এবং স্বাস্থ্যঃ

অধিকাংশ শোটোকান কার্ট ক্লাস 10 থেকে 15 মিনিটের উষ্ণতা দিয়ে শুরু করে, যা কার্ডিওর ব্যায়াম, স্ট্রেইচিং এবং মৌলিক ক্যালিসেনথিক্সের সাথে জড়িত, যেমন pushups এবং crunches। যখন আপনি একটি ক্লাসের সময় সঞ্চালন kicks, punches এবং অন্যান্য চক্র আপনি যে যোগ করা হলে, আপনার শরীরের আপনার কার্ডিওভাসকুলার স্বাস্থ্যের উন্নতি করে যে একটি প্রায় সব কাজকর্ম পায়, শক্তি বৃদ্ধি এবং শক্তি এবং নমনীয়তা বৃদ্ধি

👉 অভিব্যক্তিঃ

শোটোকান কার্ট মানসিক মনোভাবের পাশাপাশি শারীরিক দক্ষতার একটি ব্যায়াম। জড়িত প্রশিক্ষণ মানসিক পরিপক্কতা বৃদ্ধি করতে পারে, আপনার সুনির্দিষ্ট সিদ্ধান্তগুলি অর্জনের ক্ষমতা উন্নত করতে এবং প্রতিদিনের কার্যক্রমগুলিতে আপনার প্রশান্তি বৃদ্ধি করতে পারে। যেহেতু আপনার মানসিক মনোভাব আপনার শারীরিক সুস্থতার সাথে সংযুক্ত, আপনি নিজেকে আরো আত্মবিশ্বাসী, স্বয়ংসম্পূর্ণ এবং জীবন সম্পর্কে ইতিবাচক অনুভব পাবেন।

👉 স্ব-শৃঙ্খলাঃ

কারাতে শুধু আপনার শরীরকে নির্দিষ্ট ভাবে নিয়ে যাওয়ার নয় – এটি কিছু নৈতিকতা এবং আধ্যাত্মিক গুণাবলি রাখার বিষয়েও রয়েছে। আপনি আপনার নিজের নৈতিকতা এবং আধ্যাত্মিক বিশ্বাসের ক্রমাগত প্রশ্ন উত্থাপিত হয়, এবং একটি যোদ্ধা হিসাবে নিজেকে ভাল করার জন্য আপনি আপনার নিজের অপর্যাপ্ততা এবং দুর্বলতা সম্মুখীন হবে। শটকান কার্টের অনুশীলনকারী, আপনার কর্মের দায়িত্ব, অন্যদের সম্মান, সততা, দৃঢ় আত্মবিশ্বাস এবং কর্তব্য।

👉শিশুদের জন্য উপকারিতাঃ

প্রাপ্তবয়স্ক ব্যক্তিরা শুধুমাত্র শোটোকান কার্টের অনুশীলন থেকে উপকৃত হতে পারে না। Shotokan karate বাচ্চারা তাদের কোনও আগ্রাসনের জন্য একটি নিরাপদ আশ্রয় দেয়, তাদের শিক্ষকদের মধ্যে একটি ইতিবাচক ভূমিকা মডেল খুঁজে পেতে সাহায্য করে, তাদের ভারসাম্য বজায় রাখার ফলে তাদের কোনও ভারসাম্য বা অকপটতা বাড়াতে সাহায্য করে, তাদের কোনও অন্তর্নিহিত লজ্জা বা স্ব- আত্মবিশ্বাসের বিষয়, তাদের শরীরকে কীভাবে করুণা ও নমনীয়তার সাথে নিয়ন্ত্রণ করতে হয় তা শিখতে সাহায্য করে, যাতে তারা কীভাবে বিরোধ এড়িয়ে চলতে শিখতে পারে এবং প্রয়োজনে আত্মরক্ষার একটি সুরক্ষিত ও কাঠামোগত পদ্ধতি সরবরাহ করে।

মৌলভীবাজার দো ক্যারাতে একাডেমী তে ভর্তি চলছে।

ভর্তির জন্য কল করুনঃ 01833 660 000

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *