আজকের প্রধান প্রধান সংবাদ শিরোনাম গুলো।

Breaking News অনুষ্ঠানমালা আন্তর্জাতিক সংবাদ জাতীয় সংবাদ সকল সংবাদ সংবাদ
Share on Social Media
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আজ ১৮ নভেম্বর ২০২০ বুধবার। জানিয়ে দিচ্ছি আজকের প্রধান প্রধান সংবাদ শিরোনাম গুলো।

* করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বিমান বন্দরেগুলোতে বিদেশ থেকে আগত সকল যাত্রীর নমুনা পরীক্ষা করার পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ সরকার।গত মঙ্গলবার ঢাকায় সাংবাদিকদের কাছে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

* ময়মনসিংহের ভালুকায় মোস্তাক আহম্মেদ ও মেজবাউল হকের উদ্যোগে ‘রেপটাইলস ফার্ম লিমিটেড’ নামে বাণিজ্যিকভাবে গড়ে তোলা হয়েছে কুমিরের খামার। গত বছর ২৫১টি কুমিরের চামড়া জাপানে রফতানি করে তারা। প্রতিটি চামড়ার মূল্য ধরা হয়েছে ৫শ ডলার করে। এই প্রকল্পে বর্তমানে ২৫ জন কর্মচারী কাজ করছেন।

 

* ‘বাংলাদেশ তার প্রতিষ্ঠাকালীন ধর্মনিরপেক্ষতার মূলনীতি থেকে সরে যেতে পারে না। ‘আমরা যে ধর্মেরই হই না কেন, আমরা সবাই বাঙালি’। গতকাল মঙ্গলবার রাতে ইয়াং বাংলা আয়োজিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় যুক্তরাষ্ট্র থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন।

* ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, করোনাভাইরাসের সংক্রমণে এশিয়ায় পঞ্চম স্থানে রয়েছে বাংলাদেশ এই তালিকায় শীর্ষে রয়েছে ভারত, দ্বিতীয় স্থানে ইরান, তৃতীয় স্থানে ইরাক, চতুর্থ স্থানে ইন্দোনেশিয়া পঞ্চম স্থানে বাংলাদেশ

* করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে ব্যাপক হারে টেস্ট বাড়ানোর পরামর্শ দিয়েছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

* বন্ধুত্বের নিদর্শন স্বরূপ এবং ʽমুজিববর্ষ’ উদযাপনের অংশ হিসেবে  নাইজেরিয়াকে পিপিই দিলো বাংলাদেশ১৭ নভেম্বর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় নাইজেরিয়ার বাংলাদেশ হাইকমিশন।

* গত রবিবার রাতে বাগেরহাটের সকালে  মোরেলগঞ্জ উপজেলার গাবতলা গ্রামে সুজন খান ও শান্তা বেগম দম্পতি ঘরে ঘুমিয়ে থাকা অবস্থায় তাদের পাশ থেকে তাদের ১৭ দিনের শিশু সন্তান সোহানা আক্তার নিখোঁজ হয়। বুধবার সকালে তাদের বাড়ির পুকুর থেকে ঐ শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

 

* সৌদি আরবে দাড়ি কাটা ও সিসা ধূমপানের বিষয়ে বিতর্কিত রায় দেয়ায়  দুই বিচারককে বরখাস্ত করেছে দেশটির সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল।

* মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুজিববর্ষ ফিফা ফ্রেন্ডলি সিরিজে নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের।

* বুধবার সকালে  দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে স্বাগতিক পেরুকে ২-০ গোলে হারিয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

 

দর্শক, আজ এ পর্যন্তই। প্রতিদিন আমাদের ব্রেকিং নিউজ পেতে mbtv24 চ্যানেলটিকে সাবসক্রাইব করে অল নোটিফিকেসন অন করে রাখুন। বিস্তারিত সংবাদ ও বিনোদনের জন্য ভিজিট করুন mbtv24.com।এছাড়া mbtv24 ফেসবুক পেজে লাইক করে আমাদের সাথে সংযুক্ত থাকুন। আগামীকালকের ব্রেকিং নিউজ দেখার আমন্ত্রন জানিয়ে আজ এখানে বিদায় নিচ্ছি।ভাল থাকুন সব সময়। শুভেচ্ছা নিরন্তর। খোদা হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *