শিশুদের নোবেল খ্যাত ‘আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার’ পেল বাংলাদেশের নড়াইলের ছেলে সাদাত রহমান। আনন্দিত নড়াইলবাসী।

আন্তর্জাতিক সংবাদ তথ্য প্রযুক্তি সকল সংবাদ সংবাদ
Share on Social Media
 
    
   

mbtv24.com: শিশুদের নোবেল খ্যাত ‘আন্তর্জাতিক শিশু শান্তি  পুরস্কার’ পেয়েছে বাংলাদেশের খুলনা বিভাগের  নড়াইল জেলার ছেলে সাদাত রহমান।সাইবার অপরাধ থেকে শিশুদের সুরক্ষা নিয়ে একটি অ্যাপ তৈরি করায় এই পুরস্কার পেল নড়াইল সিটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ১৭ বছরের কিশোর সাদাত।

সাদাতের তৈরী অ্যাপসটির সাহায্যে ইন্টারনেটে নিজেকে সুরক্ষিত রাখা এবং সাইবার বুলিংয়ের শিকার ভুক্তভোগী শিশু, কিশোর-কিশোরীরা অনলাইনে রিপোর্ট করতে পারবে।ইতোমধ্যেই এটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে বলে জানা যায়।

একটি সূত্রে জানা যায়, সাইবার টিনস’র হেড অব ক্যাম্পেইন শফিকুল ইসলাম জানান, তাচ্ছিল্যের শিকার হয়ে ১৫ বছরের এক স্কুলছাত্রীর আত্মহত্যার ঘটনা শুনে এই অ্যাপটি তৈরির কাজ শুরু করেন সাদাত রহমান।

উল্লেখ্য নেদারল্যান্ডসে আয়োজিত এক অনুষ্ঠানে গত ১৩ নভেম্বর শুক্রবার সাদাত রহমানকে পুরস্কৃত করা হয়। উল্লেখ্য ২০০৫ সালে রোমে অনুষ্ঠিত নোবেল বিজয়ী শান্তি পুরস্কার বিজয়ীদের এক শীর্ষ সম্মেলন থেকে ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য এই পুরস্কার চালু করে ‘কিডস রাইটস’ নামের একটি সংগঠন।

mbtv24 Breaking news,

এদিকে সাদাত রহমানের এই কৃতিত্বে মুগ্ধ খুলনার নড়াইলবাসী। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে এ নিয়ে বইছে আনন্দের ঢেউ।সাদাতের আরো সাফল্য কামনা করছেন তারা।

mbtv24.com, ডেস্ক রিপোর্ট।তারিখ: ১৫/১১/২০২০ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *