খুলনার তেরখাদায় ইয়াংস্টার কমিউনিটি’র উদ্যোগে অসহায় ভ্যানচালকে আর্থিক সহায়তা প্রদান

জাতীয় সংবাদ সকল সংবাদ সংবাদ
Share on Social Media
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

mbtv24.com: খুলনার তেরখাদা উপজেলার উন্নয়নে কাজ করছে সামাজিক সেচ্ছাসেবী সংগঠন ”তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি”। সংগঠণটি দীর্ঘদিন ধরে অসহায় মানুষের আর্থ সামাজিক উন্নয়নে কাজ করছে । ১১ সেপ্টেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯ টায় তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি’র উদ্যোগে উপজেলার ইখড়ি গ্রামের মাহাবুর মুন্সি নামে একজন সুবিধাবঞ্চিত অসহায় লোককে চিকিৎসা বাবদ কিছু নগদ আর্থিক অনুদান প্রদান করে।

উল্লেখ্য বিষয়টি সাংবাদিক মোল্যা সেলিম আহমেদ এর ফেসবুক পোস্টের মাধ্যমে মাহবুর মুন্সির অসহায়ত্বের ব্যাপারে জানতে পারে তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি সংগঠনটি। পরবর্তীতে সংগঠণের প্রতিষ্ঠাতা প্রকৌশলী লস্কর ইসতিয়াক আহমেদ (লিমন) ও সংগঠনের সদস্যরা মিলে মাহবুর মুন্সির বিস্তারিত খোঁজ খবর নিয়ে তাকে সাহায্যের জন্য এগিয়ে আসেন। সংগঠনটির প্রতিষ্ঠাতা, কর্মী, সদস্য, উপদেষ্টা সকলে তেরখাদার প্রতিষ্ঠিত ব্যক্তি, জনপ্রতিনিধি ও সেচ্ছাসেবী সংগঠন গুলোকে মাহাবুর মুন্সির সাহায্যের জন্য এগিয়ে আসার আহবান করেন।

মাহুবুর মুন্সি পেশায় একজন ভ্যান চালক। দীর্ঘদিন যাবৎ একটি দূর্ঘটনার শিকার হয়ে তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি ছিলেন। তার আয়ের একমাত্র মাধ্যম একটি ভ্যান। যেটা তার ছেলে গোপনে বিক্রি করে বিয়ে করে বাড়ি ছেড়ে চলে গিয়েছে বলে জানা যায়। ভ্যানটি লোনের টাকায় কেনায় লোন আদায়কারীদের ভয়ে নিজ বাড়ি ত্যাগ করে তিনি আত্মীয়ের বাড়ি অবস্থান করছেন। মাহাবুর মুন্সির ঘরে বিবাহ যোগ্য মেয়ে রয়েছে । তার বিয়ে, চিকিৎসার খরচ, আয়ের একমাত্র মাধ্যম ভ্যান চলে যাওয়া, লোনের টাকার চাপ ইত্যাদি নানাবিধ সমস্যায় জর্জরিত অসহায়, সুবিধাবঞ্চিত মাহাবুর মুন্সি খুবই মানবেতর জীবন যাপন করছেন। তার অসহায়ত্বে তেরখাদার স্বনামধন্য সেচ্ছাসেবী সংগঠন “তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি”র উদ্দ্যোগে তাকে চিকিৎসা বাবদ কিছু নগদ অর্থ প্রদান করে। এ সময় উপস্থিত ছিলেন তেরখাদা উপজেলা প্রেসক্লাবের সভাপতি নূর মোহাম্মদ সিফাত, সাংবাদিক মোল্যা সেলিম আহমেদসহ সংগঠনের স্থায়ী সদস্য লস্কর রুবেল রানা, ইকরাম হোসেন ইমন, পিয়াল মুন্সি, আকিদুল ইসলাম, মুরসালাত সাজিদ ও গোলাম রসুল।

তেরখাদার সার্বিক উন্নয়নে কাজ করা স্বেচ্ছাসেবী তেরখাদা ইয়াংস্টার কমিউনিটি  সংগঠণটি আরো এগিয়ে যাক। তাদের দ্বারা উপকৃত হোক সমাজ। এমনটাই প্রত্যাশা সবার।

 

মোঃ ইকরাম হোসেন

তেরখাদা, খুুলনা।

তারিখঃ ১১/০৯/২০২০ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *