এবার শান্তিতে নোবেল পাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক সংবাদ সকল সংবাদ সংবাদ
Share on Social Media
 
    
   

mbtv24.com:

এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শান্তিতে নোবেল পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন । দেশি-বিদেশি একাধিক সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদে জানা যায়, সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত ও ইসরাইলের মধ্যে সম্পর্ক উন্নয়নের চুক্তিতে মধ্যাস্থতা করেন তিনি। যার কারনে ২০২০- ২০২১ সালে ডোনাল্ড ট্রাম্পকে নোবেল পুরষ্কারের জন্য মনোনীত করা হয়।

উল্লেখ্য নরওয়ের সংসদ সদস্য টাইব্রিং-জেড্ডে এ বছর নোবেল পুরস্কারের জন্য ডোনাল্ড ট্রাম্পের নাম প্রস্তাব করেন। তিনি ফক্স নিউজ নামে একটি সংবাদ মাধ্যমকে জানান, ‌‘তার (ট্রাম্প) যোগ্যতার জন্য, আমি মনে করি তিনি শান্তি পুরষ্কারের জন্য মনোনীত অন্যান্য প্রার্থীদের চেয়ে দেশগুলোর মধ্যে শান্তি প্রতিষ্ঠায় আরও বেশি চেষ্টা করেছেন।’

”ইসরাইল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সম্পর্ক স্থাপনে ট্রাম্প প্রশাসন মুখ্য ভূমিকা পালন করেছেন” বলে টাইব্রিং জেড্ডে নোবেল কমিটির মনোনয়নের চিঠিতে লিখেছেন।

উল্লেখ্য চলতি বছরের ১১ আগস্ট ইসরায়েলের সাথে সম্পর্ক স্বাভাবিক করতে রাজি হয় সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। দু দেশের ‘ঐতিহাসিক এই চুক্তির’ কথা ঘোষণা করেন ডোনাল্ড ট্রাম্প।এ কারনে এবছর শান্তিতে নোবেল পেতে যাচ্ছেন তিনি।

তারিখঃ ০৯/০৯/২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *