লাইভ ভিডিও কলে সৌন্দর্য বাড়াবে এ্যাপস।

অজানা কথা অনুষ্ঠানমালা আইটি বিষয়ক আন্তর্জাতিক সংবাদ ওয়েব ডিজাইন এন্ড ডেভলপমেন্ট গ্রাফিক্স-এনিমেশন তথ্য প্রযুক্তি ফিচার-বিশেষ প্রতিবেদন মাইক্রোসফট অফিস মোবাইল সংবাদ
Share on Social Media
 
    
   

980

ভিডিও সংবাদটি দেখতে এখানে ক্লিক করুন।

আসসালামু আলাইকুম। প্রিয় দর্শক, mbtv24 এর নিয়মিত অনুষ্ঠান অজানা কথার এই পর্বে সকলকে স্বাগত জানাচ্ছি।এ অনুষ্ঠানে আমরা বিশ্বের বিষ্ময়কর ও অবিশ্বাস্য বিভিন্ন সংবাদ, বিষ্ময়কর আবিষ্কার, দর্শনীয় স্থানসহ নানা রকম অনুসন্ধ্যানী প্রতিবেদন উপস্থাপন করে থাকি।

দর্শক, আজ থাকছে বিষ্ময়কর একটি এ্যাপ্লিকেসন নিয়ে দারুন একটি প্রতিবেদন। চলুন তাহলে শুরু করা যাক।

বিভিন্ন সোস্যাল মিডিয়ায় আমরা নিজের ছবিকে সব সময় ঘসে মেজে সুন্দর করে রাখি। প্রোফাইল পিকচারটা এমন যে, যে কেউ দেখে টাসকি খেয়ে প্রেমে পড়ে যায়। বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে এমনটি বেশি হয়। কিন্তু বাস্তবে চেহারা হয়তো অতোটা সুন্দর না। এ কারনে নতুন ফ্রেন্ডদের সাথে অনেকেই ভিডিও কল দিতে চায়না। বা যদি একান্ত দিতেই হয় তাহলে বিউটি পার্লারে গিয়ে ঐশ্বরিয়া সুন্দরী হয়ে তারপর ভিডিও কল দেন। কিন্তু যখন আপনি অপ্রস্তুত, মেকাপ করা নেই। বা আপনি পরিপাটিভাবে নেই। তখন যদি আপনার বন্ধুর ফোন রিসিভ করতে হয়, বা ভিডিও কল দিতে হয়। তখন কি করবেন? ঐ মুহুর্ত্যে মেকাপ করাও সম্ভব না। তখন তো হাটে হাড়ি ভেঙ্গে যাবে।

আসল চেহারা দেখে ফেলায় ব্রেকআপও হয়ে যেতে পারে। তাইনা। এমন সমস্যায় পড়েছেন নিশ্চই অনেকেই।

দর্শক, আজকের অজানা কথায় এই সমস্যার বিষ্ময়কর সমাধান নিয়েই কথা হবে।

ছবি ও ভিডিও এডিট করে কালো কাককেও করা যায় সাদা বক। এরকম অনেক সফটওয়্যার ও মোবাইল এ্যাপস রয়েছে। কিন্তু লাইভ ভিডিও এডিট করার সেরকম কোন এ্যাপস তো নেই। তাই ভিডিও কলে যত ভয়।

এক সংবাদে প্রকাশিত তথ্যের আলোকে জানা যায়, সম্প্রতি সাইবার লিংক নামক একটি প্রতিষ্ঠান তৈরি করেছে ‘ইউক্যাম নাইন’ নামের একটি এ্যাপ্লিকেসন। এটি একটি পেইড অ্যাপ। অর্থাৎ টাকা দিয়ে ব্যবহার করতে হবে। প্রথম দিকে এর খরচ ছিল ৫০ ডলার। তবে এখন খরচ হবে ৩০% ছাড়ে প্রায় ৩৫ ডলার বা প্রায় ২ হাজার ৮শত টাকার মত।

এ্যাপসটিকে ফেসবুক, ইউটিউব, জুম, হ্যাংআউট সহ বিভিন্ন ভিডিও কলিং অ্যাপের সাথে সহজেই কানেক্ট করা যায়।এসব সোশ্যাল মিডিয়ায় নিজেকে সব সময় গুড লুকিং দেখাতে এটা যেমন জরুরি তেমনি যারা লাইভে এসে অনলাইন বিজনেস করেন তাদের জন্যও এটা খুবই উপকারী হবে।

তাই যারা ফেসবুক বা ইউটিউব, বিগো বা অন্যান্য সোস্যাল মিডিয়ায় লাইভ করেন তাদের জন্য এটা চমৎকার। নিজেকে সব সময় মেকআপের অবস্থায় রাখা যায় না, আবার কখন কোন ভিডিও কল চলে আসে তার কোনো গ্যারান্টি আছে ? এই দিক থেকে এই এ্যাসটি হবে সত্যিই বিষ্ময়কর। দর্শক, আর এরকম সর্বশেষ বিষ্ময়কর সংবাদ পেতে mbtv24 চ্যানেলটি কে সাবসক্রাইব করে নোটিফিকেসন অন করে রাখুন।

আজকের অজানা কথা এ পর্যন্তই। কথা হবে পরবর্তী পর্বে। সে পর্যন্ত সবাই সুস্থ্য থাকুন, সুন্দর থাকুন। আর mbtv24 এর সাথেই থাকুন। খোদা হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *