তেরখাদায় কিশোর কিশোরী ক্লাবের শুভ উদ্বোধন।বিনামূল্যে বিভিন্ন সুবিধা পাবে ১০-১৯ বছর বয়সী কিশোর কিশোরীরা। (ভিডিও সহ)

আন্তর্জাতিক সংবাদ নাটক-ফিল্ম বিনোদন সংবাদ শিক্ষা সংবাদ সকল অনুষ্ঠান সকল ভিডিও সকল সংবাদ সংবাদ সাহিত্য-সংস্কৃতি
Share on Social Media
 
    
   

www.mbtv24.Com

খুলনার তেরখাদা উপজেলায় ২৯ নভেম্বর ২০১৯ শুক্রবার সকাল ১১টায় ইখড়ি কাটেংগা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক পরিচালিত “কিশোর কিশোরী ক্লাব প্রকল্পের শুভ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় ইখড়ি কাটেংগা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাজিয়া আফরিন সিদ্দীকী এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শারাফাত  হোসেন মুক্তি।তিনি আনুষ্ঠানিকভাবে ক্লাবের উদ্বোধন করেন ও দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাজিয়া আফরিন সিদ্দীকী। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন কিশোর কিশোরী ক্লাব প্রকল্পের খুলনা জেলা ফিল্ড সুপার ভাইজার মোঃ শরিফুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আওয়ামীলীগ নেতা বাছিতুল হাবিব প্রিন্স, সাংবাদিক মফিজুল ইসলাম জুম্মান, সহকারী শিক্ষক লিপিকা পাত্র, মোঃ এহতেশামুল হক, আশরাফুল ইসলাম বাবু, কিশোর কিশোরী ক্লাব প্রকল্পের তেরখাদা উপজেলা জেন্ডার প্রমোটার মোঃ রবিউল ইসলাম। এসময় ক্লাবের বিভিন্ন সেন্টারের আবৃত্তি ও সংগীত শিক্ষকদের মধ্যে বাধন রায়, ইয়াছির আরাফাত, শাহানাজ পারভীন, রনি মোল্যা, উম্মে সালমা, মল্লিকা বালা, কৃত্তিবাস খামারী, গোপাল চন্দ্র পাল, সৃতিময় বিশ্বাস, তপতী বিশ্বাস, কনিনিকা বালাসহ বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন মোঃ রনি মোল্যা ও সংগীত পরিবেশন করেন গোপাল চন্দ্র পাল।অনুষ্ঠান পরিচালনায় ছিলেন প্রধান শিক্ষক মোঃ কামারুজ্জামান।

উল্লেখ্য কিশোর কিশোরী ক্লাব বিভিন্ন স্তরের প্রান্তিক কিশোর-কিশোরীদের বাল্য বিবাহ প্রতিরোধ ও জেন্ডার বেইজড ভায়োলেন্স প্রতিরোধ সক্ষম এবং বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে Sexual & Reproductive Health and Rights (SRHR) বিষয়ে সচেতনতা বৃদ্ধি, বিভিন্ন সৃজনশীল ও সাংস্কৃতিক কার্যক্রমের মধ্য দিয়ে কিশোর কিশোরীদের সম্পর্ককে সুদৃঢ় করার মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন আনয়ন ও বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করবে। সেই সাথে ক্লাবের মাধ্যমে বিভিন্ন সৃজনশীল ও সাংস্কৃতিক কার্যক্রমের প্রশিক্ষণ প্রদান সহ বিভিন্ন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে জীবন দক্ষতা বৃদ্ধি এবং আত্নরক্ষার জন্য ক্যারাটে প্রশিক্ষণসহ তাদের কে স্বাবলম্বী করে তুলতে সম্পূর্ণ বিনামূল্যে আবৃত্তি,  সংগীতসহ বিভিন্ন প্রকার প্রশিক্ষণ প্রদান করবে। তৈরী হবে নতুন নতুন উদ্যোক্তা।

কিশোর-কিশোরীদের সার্বিক উন্নয়নে কিশোর-কিশোরী ক্লাব প্রকল্প অগ্রণী ভূমিকা পালন করবে। এমনটাই প্রত্যাশা সবার।

 

মোঃ রবিউল ইসলাম

MBTV24.Com

তারিখঃ ২৯/১১/২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *