তেরখাদার হরিদাসবাটি-বারাসাতে আবারো দুগ্রুপের সংঘর্ষ।গুরুতর আহত ৫, ভ্রাম্যমান আদালতে ৪জনকে জেল,২জনকে জরিমানা

তেরখাদার হরিদাসবাটি-বারাসাতে আবারো দুগ্রুপের সংঘর্ষ।গুরুতর আহত ৫, ভ্রাম্যমান আদালতে ৪জনকে জেল,২জনকে জরিমানা

October 13, 2019 0 By admin

তেরখাদা প্রতিনিধিঃ

খুলনার তেরখাদা উপজেলার হরিদাসবাটি গ্রামে আজ রবিবার সকাল ১০টায় দুগ্রুপের সংঘর্ষের ঘটনায় এক মহিলাসহ ৫ জন গুরুতর আহত হয়েছে।উল্লেখ্য শনিবার অনুমান রাত সাড়ে ১১টায় পূর্ব শত্রুতার জের ধরে ধুমপান কে কেন্দ্র করে বারাসাত কাজী বাড়ি সংলগ্নে আব্দুস সালাম গ্রুপ ও তিব্বত  গ্রুপের মধ্যে গোলমালের সূত্রপাত ঘটে। তার জের ধরে পরের দিন রবিবার সকাল ১০টায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। প্রায় এক ঘন্টা মুখোমুখী সংঘর্ষে উভয় গ্রুপের মোট ৫জন গুরুতর আহত হয়। পরবর্তীতে সংঘর্ষ আরো বিস্তার লাভ করে। দফায় দফায় সংঘর্ষের মহড়া চলছে হরিদাসবাটিসহ পাশ্ববর্তী বারাসাত গ্রামেও।

সংঘর্ষে তিব্বত গ্রুপের মোঃ জাকার আলী মীর, জিয়া ও ফাতেমা বেগম এবং আব্দুস সালাম গ্রুপের তেসের মোল্যা ও তৈয়েবুর রহমান গুরুতর আহত হয়ে।এদের মধ্যে ঝুপিবিদ্দ জাকার আলী ও তেসের মোল্যা কে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকীদের কে তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের খবর পেয়ে তেরখাদা থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। বারাসাত, হরিদাসাবাটি গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে।তবে পুলিশের প্রশংসনীয় ভূমিকার কারণে সংঘর্ষকারীরা ছত্রভঙ্গ অবস্থায় রয়েছে।ঐ এলাকায় এখনো পুলিশি টহল বহাল রয়েছে।

এদিকে ঘটনাস্থল থেকে তেরখাদা থানা পুলিশ ৬ জন কে গ্রেফতার করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪জন যথাক্রমে- আমির হামজা(৫৫),আহিম সরদার(৩২), খাইরুল শেখ ও আলি শেখ কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এবং আফজাল ও মহাসিন সরদার কে ৩ হাজার করে দুজনকে মোট ৬ হাজার টাকা জরিমানা করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত তেরখাদা থানায় কোন মামলা হয়নি। তবে প্রস্থুতি চলছে বলে জানা যায়।

 

মোল্যা সেলিম আহমেদ,

তেরখাদা প্রতিনিধি,

তেরখাদা, খুলনা।

তারিখঃ ১৩/১০/২০১৯ইং।