গাঙচিল এর নতুন বিভাগীয় কমিটি তে উত্তম কুমার দাস সভাপতি ও মোঃ রবিউল ইসলাম সাধারণ সম্পাদক

আন্তর্জাতিক সংবাদ বিনোদন সংবাদ শিক্ষা সংবাদ সকল সংবাদ সংবাদ সাহিত্য-সংস্কৃতি
Share on Social Media
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

MBTV24.Com: আন্তর্জাতিক সাহিত্য সংগঠণ “গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদ’ এর খুলনা বিভাগীয় কমিটি গত ১৪ সেপ্টেম্বর অনুমোদন দিয়েছেন গাঙচিল প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক বিশিষ্ট কবি, সংগঠক ও জাতীয় পুরষ্কার প্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা অধ্যক্ষ  খান আক্তার হোসেন। কমিটিতে উত্তম কুমার দাস কে সভাপতি মোঃ রবিউল ইসলাম কে সাধারণ সম্পাদক নিযুক্ত করা হয়েছে। এছাড়া সহ-সভাপতি পদে বশির আহমেদ বাবলু, নির্বাহী সভাপতি পদে সুধাংশু কুমার বিশ্বাস, সাহিত্য সম্পাদক পদে গাজী জাফর ইকবাল, দপ্তর সম্পাদক পদে  রনি মোল্যা, সাংগঠনিক সম্পাদক পদে লিপিকা পাত্র, যুগ্ম সম্পাদক পদে শেখ ফিরোজ আহমেদ, প্রচার সম্পাদক পদে মোঃ রাসেল বিশ্বাস, নাট্য সম্পাদক পদে মোঃ হাফিজুর রহমান, অর্থ সম্পাদক পদে আহম্মেদ আল মাসুদ, সংগীত সম্পাদক পদে মোঃ জাকির হোসেন কে নিযুক্ত করা হয়েছে। গত ১৪ সেপ্টেম্বর ২০১৯ এই কমিটি অনুমোদন করেন গাঙচিল প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক অধ্যক্ষ খান আক্তার হোসেন।

 

উল্লেখ্য মোঃ রবিউল ইসলাম ও গাজী জাফর ইকবাল ২০১০ সালে খান আক্তার হোসেন এর নির্দেশেনায় গাঙচিল তেরখাদা শাখা প্রতিষ্ঠা করেন। ২০১০ সাল থেকে সভাপতি পদে ২০১৩ সাল পর্যন্ত ডাঃ সুধাংশু কুমার বিশ্বাস, ২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত এক বছর মোঃ লিয়াকত হোসেন এবং পুনরায় ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ডাঃ সুধাংশু কুমার বিশ্বাস সভাপতির দায়িত্ব পালন করেন। প্রতিষ্ঠার পর থেকে ২০১৯ সাল পর্যন্ত মোঃ রবিউল ইসলাম একাধারে সাধারণ সম্পাদক ও গাজী জাফর ইকবাল সাহিত্য সম্পাদকের দায়িত্ব পালন করেন। দীর্ঘ ১০ বছর সাফল্যের সাথে দায়িত্ব পালন  ও তেরখাদা গাঙচিল কন্ঠ পত্রিকার ১০ টি সংখ্যা প্রকাশসহ বিভিন্ন স্বরণিকা, পত্র-পত্রিকা প্রকাশ  করায় এই কমিটি কে বিভাগীয় কমিটিতে উন্নীত করা হয়।

এদিকে নব গঠিত খুলনা বিভাগীয় কমিটিকে গাঙচিল এর বিভিন্ন শাখার কবি, সাহিত্যিকবৃন্দসহ তেরখাদা উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

 

তেরখাদা, খুুলনা।

তারিখঃ ১৭/০৯/২০১৯ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *