খুলনার তেরখাদায় গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদের নতুন কমিটি গঠণ। আবারো ডাঃ সুধাংশু সভাপতি ও রবিউল ইসলাম সাধারণ সম্পাদক

বিনোদন সংবাদ রাজনীতি শিক্ষা সংবাদ সকল সংবাদ সংবাদ সাহিত্য-সংস্কৃতি
Share on Social Media
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

MBTV24.Com

খুলনার তেরখাদায় গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদ তেরখাদা শাখার নতুন কমিটি গঠণ সম্পন্ন হয়েছে। নতুন কমিটিতেও ডাঃ সুধাংশু কুমার বিশ্বাস সভাপতি ও মোঃ রবিউল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

২৩ আগষ্ট শুক্রবার বিকেল ৩টায় আইটি হাউজ মিলনায়তনে গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদ তেরখাদা শাখার সভাপতি কবিরত্ন ডাঃ সুধাংশু কুমার বিশ্বাসের সভাপতিত্বে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।সভায় নিয়মিত সাহিত্য আসর, কবিতা পাঠ ও পর্যালোচনা অনুষ্ঠিত হয়। এরপর নতুন কমিটি গঠণের লক্ষ্যে উন্মুক্ত আলাপ আলোচনার আহবান জানানো হয়। সভায় সর্বসস্মতিক্রমে এ্যাড. শেখ নুরুল ইসলাম দিশারীকে প্রধান উপদেষ্টা এবং শাহাবুদ্দিন বদির ও মোল্যা জাফর আহমেদ কে উপদেষ্টা, কবিরত্ন ডাঃ সুধাংশু কুমার বিশ্বাস কে সভাপতি, মোঃ রবিউল ইসলাম কে সাধারণ সম্পাদক এবং ডাঃ বশির আহমেদ বাবলু কে সহ সভাপতি, গাজী জাফর ইকবাল কে সাহিত্য সম্পাদক, সজল বিশ্বাস কে সহ সাহিত্য সম্পাদক, লিপিকা পাত্র কে সাংগঠনিক সম্পাদক, সাথী বিশ্বাস কে সহ সাংগঠনিক সম্পাদক, সুদীপ্ত রায় কে সহ সাধারণ সম্পাদক, ইকরাম হোসেন কে যুগ্ম সম্পাদক, সুলেখা বিশ্বাস কে সহ যুগ্ম সম্পাদক, রাছেল বিশ্বাস কে প্রচার সম্পাদক,  জাবেরুল্লাহ সারাফাত ও বাধন রায় ওপুকে সহ প্রচার সম্পাদক, হাফিজুর রহমান কে নাট্য সম্পাদক, আবু সুফিয়ান ও আল ইবনে হিমেল রাববী কে সহ নাট্য সম্পাদক, আহমেদ আল মাসুদ কে অর্থ সম্পাদক, মোঃ হেলাল হোসেন কে সহ অর্থ সম্পাদক, রনি মোল্যা  দপ্তর সম্পাদক, শেক মেহেদী হাসান কে সহ দপ্তর সম্পাদক, জাকির হোসেন কে সংগীত সম্পাদক, মোঃ আলম খান ও মনিরুজ্মানান খোকন কে সহ সংগীত সম্পাদক, সাবিবুর ইসলাম সাবু কে কোষাধ্যক্ষ করে মোট ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠণ করা হয়।কমিটি গঠনের পর নবগঠিত কমিটির সভাপতি ডাঃ সুধাংশু কুমার ও সেক্রেটারী মোঃ রবিউল ইসলাম সকলকে ধন্যবাদ জানান ও বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে সেগুলো দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন। এসময় উপস্থিত সদস্যবৃন্দ নির্বাচিত সভাপতি ও সেক্রেটারীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।অনুষ্ঠানে গাঙচিল তেরখাদা শাখার প্রায় সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ২০১০সালে মোঃ রবিউল ইসলাম ও গাজী জাফর ইকবাল যৌথভাবে গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদের তেরখাদা শাখাটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে তাদের সুদক্ষ পরিচালনায় শাখাটি অনেক সাহিত্য স্বরণিকা, সাময়িকী, তেরখাদা গাঙচিল কন্ঠ পত্রিকা, বিভিন্ন সদস্যের লেখা ১৪ টি বই প্রকাশ, নিয়মিত সাহিত্য আসর ও লেখা পাঠ এবং পর্যালোচনার আসরসহ ১৫টিরও বেশি টিভি নাটক তৈরী করেছেন।এই কার্যক্রম এখনো চলমান রয়েছে বলেও জানা যায়।সুস্থ্য সুন্দর বাংলা সাহিত্য সংস্কৃতি চর্চায় সংগঠণটি নিরলস কাজ করে যাচ্ছে।

 

MBTV24.Com

তারিখঃ ২৩/০৮/২০১৯ইং।

Total Views 16 , Today 1 

1 thought on “খুলনার তেরখাদায় গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদের নতুন কমিটি গঠণ। আবারো ডাঃ সুধাংশু সভাপতি ও রবিউল ইসলাম সাধারণ সম্পাদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *