আইসিসি বিশ্বকাপ-২০১৯ এ নিজেদের প্রথম ম্যাচে জয় বাংলাদেশের।৫হাজার রান ও ২৫০ উইকেট শিকারের বিশ্ব রেকর্ড সাকিবের।

আন্তর্জাতিক সংবাদ খেলাধূলা বিনোদন সংবাদ সকল সংবাদ সংবাদ
Share on Social Media
 
    
   

MBTV24.com:

আইসিসি বিশ্বকাপ-২০১৯ এ নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়ে  শুভ সূচনা করলো বাংলাদেশ। রবিবার লন্ডনের ওভাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ মধ্যকার ম্যাচ। দক্ষিণ আফ্রিকা টসে  জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রন জানালে ব্যাট হাতে মাঠে নামে টাইগার বাহিনী।

৬ উইকেট হারিয়ে ৫০ ওভারে নিজেদের ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ ৩৩০ রান করে রেকর্ড সৃষ্টি করে বাংলাদেশ। এর মধ্যে তামিম ইকবাল ১৬, মুশফিকুর রহিম ৭৮, সাকিব আল হাসান ৭৫, সৌম্য সরকার ৪২, মিঠুন ২১, মোসাদ্দেক ২৬ ও মাহমুদ উল্লাহ রিয়াদ ৪৬ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশের ৩৩০ রানের জবাবে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি ৬২ রান করলেও ৩০৯ রানেই (৫০ওভার)গুটিয়ে যায় তাদের ইনিংস। আর এরই মধ্যে দিয়ে আইসিসি বিশ্বকাপ ২০১৯ এ বাংলাদেশ নিজেদের প্রথম খেলায় বিজয় অর্জন করে।

ম্যান অব দ্যা ম্যাচ হন সাকিব আল হাসান। শুধু তাই নয়, এই খেলার মধ্য দিয়ে তিনি গড়েন ৫০০০ রান করার নতুন আরেক বিশ্ব রেকর্ড। পাকিস্তানি অলরাউন্ডার আব্দুল রাজ্জাক কে পেছনে ফেলে ওয়ান ডে তে মাত্র ১৯৯ ম্যাচে পাঁচ হাজার রান ও ২৫০ উইকেট শিকারী এখন এখন সাকিব। আব্দুল রাজ্জাক যেটা করেছিলেন ২৩৪ ম্যাচ থেকে।

এদিকে বাংলাদেশের এই বিজয়ে দেশের বিভিন্ন শ্রেণী,পেশার মানুষ বাংলাদেশ ক্রিকেট দলসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন।বিজয়ের এই ধারা অব্যাহত থাকুক। এমনটাই প্রত্যাশা সকলের।

 

রবিউল ইসলাম, তারিখ: ০৩/০৬/২০১৯ইং।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *