শেরপুরের নকলায় নকল সেমাই কারখানার সন্ধান।বনফুলের মোড়কে ভেজাল সেমাই।বন্ধ করা হল কারখানা

সকল সংবাদ সংবাদ
Share on Social Media
 
    
   

রিফাত হাসান সীমান্ত, শেরপুর প্রতিনিধিঃ

শেরপুরের নকলায় র‌্যাব-১৪ বিশেষ অভিযান চালিয়ে নকল সেমাই তৈরীর কারখানার সন্ধান পেয়েছেন। বনফুলের মোড়কে ভেজাল সেমাই প্যাকেটজাত করে বিক্রি করায় মালিক পক্ষের মোঃ বাবুল মিয়া কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৪৪ ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সূত্র মতে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২২ মে) বিকেলে নকলা পৌরসভার জালালপুর এলাকায় অভিযান চালিয়ে মেসার্স বন্ধু ফুড এন্ড বেকারীতে বনফুল কোম্পানির মোড়কে অস্বাস্থ্যকর পরিবেশে হাতে তৈরী বিপুল পরিমাণ সেমাই, আলিফ ম্পেশাল বোম্বে চানাচুর, ফাল্টি বুট, ড্রাই কেক, টোস্ট, বিস্কুটসহ প্রায় ৫ মণ পরিমান বিভিন্ন খাদ্য সামগ্রী জব্দ করে র‌্যা্ব-১৪।

জব্দকৃত খাদ্য সামগ্রী পুড়িয়ে ধ্বংস করা হয় এবং এসব খাদ্য সামগ্রী তৈরীর সরঞ্জামাদি ও জব্দ করেন। সন্ধ্যায় র‌্যাব-১৪ এর শেরপুরের সহকারী পরিচালক (এডি) আরিফুল ইসলাম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

ঐ অবৈধ কারখানার মালিক মোঃ দেলোয়ার হোসেন র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তবে বেকারী খাদ্যে নিষিদ্ধ রং মিশ্রন, সেমাইয়ের প্যাকেটে মিথ্যা ঠিকানা ব্যবহার করে ভোক্তার সাথে প্রতারনা করায় মালিক পক্ষের মোঃ বাবুল মিয়াকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৪৪ ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করেন। পরে কারখানার মালিক মোঃ দেলোয়ার হোসেনকে দ্রুত  শেরপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অফিসে প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে যোগাযোগ করার নির্দেশ দিয়ে কারখানাটি আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শেরপুরের সহকারী পরিচালক (এডি) আরিফুল ইসলাম ও র‌্যাব-১৪ এর সিপিসি-১ জামালপুরের এএসপি জোনাঈদ আফ্রাদ এই আদেশ প্রদান করেন।

ভেজাল বিরোধী এই অভিযান পরিচালনা ও ভেজাল কারখানা বন্ধ করায় আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্থানীয় সাধারণ জনসাধারণ।

রিফাত হাসান সীমান্ত,

শেরপুর প্রতিনিধি

তারিখঃ ২৩/০৫/২০১৯ইং।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *