তেরখাদা বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯

তেরখাদা বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯

February 21, 2019 0 By admin

MBTV24.Com:

বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন স্থানের ন্যায় তেরখাদায় ও যথাযোগ্য মর্যাদায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯।দিবসটি পালন উপলক্ষ্যে ২১ ফেব্রুয়ারি-২০১৯ বৃহস্পতিবার স্থানীয় সরকারী, বেসরকারী সংগঠণ সমূহ বিভিন্ন কর্মসূচীর আয়োজন করে।এর মধ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে ২১ ফেব্রুয়ারি রাত ১২.১ মিনিটে ঐতিহ্যবাহী সরকারি নর্থ খুলনা কলেজের শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে কর্মসূচির শুভ সূচনা হয়।এরপর সকালে স্থানীয় সরকারী-বেসরকারী ও রাজনৈতিক প্রতিষ্ঠানের কর্মীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সম্বন্বয়ে প্রভাতফেরী ও পুষ্পমাল্য অর্পন সম্পন্ন হয়। সূর্যদয়ের সাথে উপজেলার সকল সরকারী বেসরকারী, আধা সরকারী ও বাণিজ্যিক প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। প্রভাতফেরীতে অংশগ্রহণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন আলী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সালেকুজ্জামান, শিক্ষা কর্মকর্তা আব্দুল আউয়াল আকন, উপজেলা প্রকৌশলী মোঃ শহিদুল ইসলামসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, স্থানীয় সাংবাদিকবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ এবং আওয়ামীলীগ ও তার সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংস্কৃতিক কর্মীবৃন্দ। প্রভাত ফেরী শেষে  সরকারী নর্থ খুলনা কলেজের শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পন করেন। পরবর্তীতে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অপরদিকে বিকেল সাড়ে ৪টায় তেরখাদা সুপার মার্কেটের দ্বিতীয় তলায় হোটেল আবাম্মা কাবাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদ, তেরখাদা শাখার উদ্যোগে প্রকাশিত ‍“তেরখাদা গাঙচিল কন্ঠ” পত্রিকার মোড়ক উন্মোচন ও আলোচনা সভা সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাঙচিল তেরখাদা শাখার সভাপতি কবিরত্ন ডাঃ সুধাংশু কুমার বিশ্বাস ও পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক মোঃ রবিউল ইসলাম। এসময় মোল্যা জাফর আহমেদ, শেখ নুরুল ইসলাম দিশারী, শাহাবৃদ্দিন বদির, নুর মোহাম্মদ ছিফাত, গাজী জাফর ইকবাল, লিপিকা পাত্র, মেহেদী হাসান রনি সহ গাঙচিল তেরখাদা শাখার সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

মোঃ রবিউল ইসলাম

MBTV24.Com

তারিখঃ ২১/০২/২০১৯ইং।