জেনে নিন ইন্টারনেটে টাকা আয়ের পাঁচটি পদ্ধতি

আইটি বিষয়ক টিউটোরিয়াল তথ্য প্রযুক্তি ফিচার-বিশেষ প্রতিবেদন ফ্রিল্যান্সিং
Share on Social Media
 
    
   

বর্তমান সময়ের একটি বহুল আলোচিত বিষয় হল অন লাইনে অর্থ আয়।বিভিন্ন পদ্ধতি তে অন লাইনে অর্থ আয় করা যায়। আজ আমি ইন্টারনেটে অর্থ আয়ের কয়েকটি দিক নিয়ে আলোচনা করব।

১।পিটিসি সাইটে শুধু মাত্র ক্লিক করে টাকা আয়ঃ

ইন্টারনেটে  অর্থ আয়ের সবথেকে সহজ পদ্ধতি হল পিটিসি(Paid to Click)এর কাজ । এসব সাইটে ফ্রি একাউন্ট করে শুধুমাত্র বিজ্ঞাপনে ক্লিক করেই অর্থ আয করা যায়।তবে সত্যি কথা বলতে কি এখানে টাকা আয়ের পরিমাণ খুব কম।প্রতিটি ক্লিকে তারা আপনাকে মাত্র ১থেকে ২সেন্ট করে দেবে। অন্যদিকে বর্তমানে অনেক ভুয়া পিটিসি সাইটও রয়েছে। যারা আপনাকে দিয়ে কাজ করিয়ে টাকা দিবেনা। তাই এসব সাইটে কাজ করলে ভাল ও বিশ্বস্ত  কোন সাইটে কাজ করবেন। আপনি চাইলে এইখানে ক্লিক করে ভাল একটি পিটিসি সাইটের খবর জানতে পারবেন। এখানে এ সাইটে কিভাবে কাজ করতে হয় তার বাংলা টিউটোরিয়ালও পাবেন। পিটিসি সাইটে বাংলা টিউটোরিয়ালটি  পড়তে MBTV24.com এ চোখ রাখুন। অথবা এখানে ক্লিক করুন।

 

২।অন লাইন সার্ভে করে আয়ঃ

ইন্টারনেটে অর্থ আয়ের আর একটা সহজ দিক হল অন লাইন সার্ভে।ইন্টারনেটে মোটামুটি দক্ষতা নিয়ে এ সাইটে কাজ করা যায়।এখানে আপনাকে বিভিন্ন প্রশ্নের জবাব দিতে হবে।উত্তরগুলো সঠিক না হলেও চলবে।অন  লাইনে সার্ভে করে সহজেই অনেক টাকা উপার্জন করা যায়।এরকম কয়েকটি সাইটের নাম হল : www.surveybouty.com www.paidsurveysonline.com

 

৩| মতামত প্রকাশ করে আয়ঃ

ইন্টারনেটে বর্তমানে অনেক সাইট যেখানে আপনার মতামত দি য়ে অর্থ আয় করতে পারবেন।এরকম একটা সাইট হল: সোস্যালস্পার্ক।

 

৪।বিজ্ঞাপন প্রকাশ করে আয়ঃ

আপনার যদি কোন প্রতিষ্ঠিত ব্লগ বা ওযেবসাইট থাকে তাহলে সেখানে ব্যানার জাতীয় বিজ্ঞাপন প্রকাশ করেও আপনি অর্থ আয় করতে পারবেন।

 

৫।টুইটার এ আয়ঃ

বর্তমানে বিজ্ঞাপনদাতাগন তাদের ক্যাম্পেইন বা বিজ্ঞাপন গুলো টুইটারের মাধ্রমে ছড়িয়ে দিতে চাচ্ছেন।এখানে আয় করতে আপনার কোন ওয়েবসাইট না থাকলেও চরবে।শুধু একটা টুইটার একাউন্ট থাকলেই যথেষ্ঠ। টুইটারে আয় করার একটা ভাল সাইট হল : মেগ-এ-পাই।

 

বন্ধুরা ভাল থাকুন।আজ এ পর্যন্তই।আগামী তে এর পরের থেকে লিখব ইনশা আল্লাহ। অনুগ্রহ করে আপনার মতামত দিন এবং পছন্দ হলে লাইক দিন। ধন্যবাদ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *