ঘরে বসে অন লাইনে আয় করা শিখুন খুব সহজেই। পর্ব-০১

ঘরে বসে অন লাইনে আয় করা শিখুন খুব সহজেই। পর্ব-০১

January 12, 2019 0 By Md. Rabiul Islam

প্রিয় বন্ধুরা আশা করি ভালই আছেন।  আমি আপনাদের জন্য সাহিত্য-সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, সংবাদ, সাধারণ জ্ঞান, উপকারী টিপস, ঘরে বসে বিনা পুঁজিতে ইন্টারনেটে আয় করা এবং উপার্জিত টাকা উত্তোলনের বিভিন্ন পদ্ধতি ইত্যাদি বিষয়ের উপর নিয়মিত লিখবো। ইনশা আল্লাহ। আপনারা নিয়মিত এই সাইটে ভিজিট করে লেখা পড়ুন এবং আপনার মতামত দিন।

আজ আমি ঘরে বসে বিনা পুজিতে অন লাইনে আয় সম্পর্কে লিখবো।অন লাইনে আয় করতে চাইলে নিয়মিত আমার লেখা পড়ুন।একেবারে প্রাথমিক পর্যায় থেকে আমি বিষয়টি লেখা শুরু করব। আজ হল প্রথম পর্ব।

অন লাইনে উপার্জন করতে যে যোগ্যতা প্রয়োজন:-

১।কোন রকম ইংরেজি পড়তে ও বুঝতে পারলেই চলবে। ২।কম্পিউটার ও ইন্টারনেট চালানোয় প্রাথমিক জ্ঞান বা মোটামুটি পারলেই চলবে। ৩।আপনাকে হতে হবে পরিশ্রমী ও অধ্যাবসায়ী।

যা যা প্রয়োজন : ১। ইন্টারনেট সংযোগ সহ একটি ডেস্কটপ বা ল্যাপটপ কম্পিউটার। ২।একটি ইমেইল ঠিকানা। সবচেয়ে বেশি প্রয়োজন হর আপনার ইচ্চা শক্তি।অর্থাৎ এ কাজে আপনার আগ্রহ থাকতে হবে।তাহলে ই আপনি সফল হবেন।তাহলে চলুন কাজে নেমে পড়ি। আপনার যদি কোন ইমেইল ঠিকানা না থাকে তাহলে প্রথমেই সম্পূর্ণ ফ্রী একটা ইমেইল আইডি করে নিন।আপনি আইডি তৈরী করতে পারলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।আমরা আপনাকে সহায়তা করবো। ইমেইল একাউন্ট করার পর আপনি অন লাইনে আয়ের পথে নামতে পারবেন।

অন লাইনের কাজের প্রকারভেদ: আমি অন লাইনের কাজগুলোকে দুই ভাগে ভাগ করার পক্ষপাতি।যথা:-

১। কোন প্রকার দক্ষতা ছাড়াই শুধু মাত্র ক্লিক করেই আয়।

২।বিভিন্ন প্রকার দক্ষতা বা অভিজ্ঞতাকে ব্যবহার করে আয়।

কোন প্রকার দক্ষতা ছাড়াই ইন্টারনেটে যে সম্স্ত কাজ পাওয়া যায় :

PTC( paid to Click)অর্থাৎ যে ইন্টারনেট সম্পর্কে সাধারণ জ্ঞান নিয়েই শুধু মাত্র ক্লিক করেই আয় করা যায়।এক্ষেত্রে আপনার খুব দক্ষ হওয়ার প্রয়োজন নেই।এখানে প্রতিদিন আপনাকে কয়েকটি বিজ্ঞাপনে ক্লিক করতে হবে।প্রতি ক্লিকের বিনিময়ে আপনি ০. থেকে ০.২ ডলার পর্যন্ত পাবেন।সাধারণত আপনার একাউন্টে ১ ডলার থেকে ৫ ডরার পূর্ণ হলেই আপনি বিভিন্ন পদ্ধতিতে অর্থ উত্তোলন করতে পারবেন।

এ অর্থ উত্তোলন পদ্ধতি  আমরা পরবর্তীতে আলোচনা করবো । আজ এখানেই শেষ করছি।ভালো থাকুন, সুস্থ্য থাকুন, সুন্দর থাকুন।আর নিয়মিত www.mbtv24.com  ভিজিট করুন। মনোযোগ সহকারে পড়ুন ও আপনার মতামত জানান।খুব শিঘ্রই ২য় পর্ব আপলোড করা হবে।

 

মো: রবিউল ইসলাম, তেরখাদা,খুলনা।